আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : মৃৎশিল্প মেলা ও আলোকচিত্র প্রদর্শনীর মধ্যদিয়ে দুই দিনব্যাপী ১০ম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান শুরু হয়েছে।

সোমবার বেলা ১১টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগীতায় মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননার আয়োজনে এ মেলার উদ্বোধন করা হয়েছে।

মেলার উদ্বোধন করেছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বরিশাল চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সাইদুর রহমান রিন্টু। চারুকলা বরিশালের সাবেক সভাপতি দীপংকর চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন সামিট বরিশালের এজিএম আলী আহসান, চিত্রশিল্পী ও গবেষক ড. কাজী মোজাম্মেল হোসেন, সনাক বরিশালের সহসভাপতি শাহ সাজেদা, মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠানের আহবায়ক সুশান্ত ঘোষ প্রমুখ।

মেলায় বরিশাল, রাজশাহী, বাউফল, টাঙ্গাইলসহ বিভিন্ন জেলার মৃৎশিল্পীদের মৃৎসামগ্রী প্রদর্শন করা হয়। এছাড়াও মৃৎশিল্প বিষয়ক আলোকচিত্র ‘পাললিক’ ও মৃৎশিল্পীদের কর্ম-জীবন নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। বিকেলে অনুষ্ঠিত হয়েছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা।

আগামীকাল মঙ্গলবার ১০ম মৃৎশিল্পী সম্মেলন ও সম্মাননার সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, শিল্পী রফিকুন নবী, শিল্পী আবুল বারক আলভী প্রমুখ।

সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে মৃৎশিল্পীদের সম্মাননা প্রদান করা হবে।

(টিবি/এসপি/অক্টোবর ১৫, ২০১৮)