রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে বিয়ের দাবিতে অনশনের ঘটনা গ্রাম্য শালিশে ধামাচাপা। সাংবাদিক ও ডিএসবির নাম ভাঙিয়ে ৬ হাজার টাকা মেয়েকে থেকে হাতিয়ে নিলো এক ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ও তার সহয়োগীরা। 

রবিবার রাতে শালিশে অনশনের ঘটনাটি ধামাচাপা দেওয়া হয়। সোমবার সকালে বড়গাছা ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: জহুরুল ও তার ৪-৫ জন সহযোগীরা মেয়ের কাছ থেকে ৬ হাজার টাকা সাংবাদিক ও ডিএসবির নাম ভেঙ্গে হাতিয়ে নিয়েছে। রাণীনগর থানা পুলিশকে বিষয়টি জানালেও কোন পদক্ষেপ গ্রহন করেনি। পুলিশ বলছে অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

জানা গেছে, গত শুক্রবার ও শনিবার এ দুইদিন রাণীনগর উপজেলার বড়গাছা ইউনিয়নের চামটা গ্রামের হরিতলা পুকুরপাড়ার আমজাদ এর মেয়ে মোছা: ববিতা আক্তার পার্শবতী গ্রাম শফিকপুর গ্রামের মো: হাকিমের ছেলে তার প্রেমিক মো: রকিবকে বিয়ে করার দাবিতে দুইদিন তার বাড়িতে ও রাস্তায় অনশন করে। আর সেই ঘটনা গত রবিবার রাতে গ্রাম্য শালিশ করে মেয়েকে ২৩ হাজার টাকা দিয়ে মিমাংসা করেছে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা। সোমবার সকালে মেয়ের কাছ থেকে বড়গাছা ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: জহুরুল ও তার ৪-৫ জন সহযোগীরা ৬ হাজার টাকা সাংবাদিক ও ডিএসবির নাম ভেঙ্গে হাতিয়ে নেয়।

এ বিষয়ে বড়গাছা ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: জহুরুলকে বার বার বলেও তিনি কোন প্রশ্নের উত্তর দেননি।

এ বিষয়ে রাণীনগর উপজেলায় কর্মরত ডিএসবি মো: কামাল বলেন, এঘটনায় আমি কিছু জানি না। তবে বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে।

(এসকেপি/এসপি/অক্টোবর ১৬, ২০১৮)