স্টাফ রিপোর্টার : মানহানির মামলায় গ্রেফতার হওয়া সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে মানহানি মামলা দায়ের, গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে বিক্ষোভ মিছিল করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

মঙ্গলবার দুপুরে আইনজীবীরা সুপ্রিম কোর্ট চত্বর থেকে বিক্ষোভ মিছিল সহকারে মাজার গেট দিয়ে কোর্ট থেকে বেরিয়ে শিক্ষা ভবনের সামনে দিয়ে কদম ফোয়ারা ঘেঁষে প্রধান সড়ক দিয়ে বাংলাদেশ বার কাউন্সিল ও মৎস্যভবনের পাশের গেট দিয়ে আবার সুপ্রিম কোর্টের ভেতরে প্রবেশ করেন।

মিছিলটি সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। আইনজীবীদের এই বিক্ষোভ মিছিলে শতাধিক আইনজীবী অংশ নেন।

আইনজীবীদের এই বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন সুপ্রিম কোর্ট বারের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, আইনজীবী এ বি এম ওয়ালিউর রহমান খান, ফরিদ উদ্দিন খান, ড. রফিকুল ইসলাম মেহেদী, গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল, গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, আবদুল জব্বার, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, কামাল হোসেন, আবদুস ছাত্তার, শাফিউর রহমান শফি, গাজী তৌহিদুল ইসলাম, কাজী জয়নাল, শহিদুজ্জামান শহীদ, মির্জা আল মাহমুদ, শেখ ওয়াহিদুজ্জামান দিপু, শামসুল ইসলাম মুকুল, শরীফ ইউ আহমেদ, নাহিদ সুলতানা প্রমুখ।

উল্লেখ্য, রংপুরে দায়ের করা মানহানির এক মামলায় সোমবার রাতে জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গ্রেফতারের পর তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়। সেখান থেকে মঙ্গলবার ঢাকা মহানগর মুখ্য হাকিমের আদালতে নেয়া হয়। আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত রোববার ও সোমবার ঢাকা, জামালপুর ও কুড়িগ্রামে দায়ের করা মানহানির পৃথক তিন মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে জামিন দেন হাইকোর্ট।

(ওএস/অ/অক্টোবর ২৩, ২০১৮)