রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : কয়েক মাসের প্রেমজ সম্পর্ক । তারপর বিয়ে করার আবদার। আর এই আবদার পূরণে বাহানা করতে থাকায় শেষ পর্যন্ত আত্মহনন করে প্রতিবাদ জানালো সাতক্ষীরার কালিগঞ্জের মেয়ে তামান্না খাতুন (২১) ।

বুধবার সকালে তামান্নার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় আটক করা হয়েছে প্রেমিক আবু সাঈদকে।

মৃত তামান্না সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কলিযোগা গ্রামের সেলিম গাজির মেয়ে। তার সাবেক স্বামীর নাম রফিকুল ইসলাম। তাদের একটি ছোট মেয়ে সন্তান রয়েছে। অপরদিকে আবু সাঈদ (২৮) সাতক্ষীরার শাল্যে গ্রামের আশরাফ হোসেনের ছেলে। সাঈদ শহরের পলাশপোলের নাহার ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসা কর্মী।

বুধবার সকালে তামান্নাকে শহরের পলাশপোলের নাহার ডায়াগনস্টিক সেন্টারে বৈদ্যুতিক পাখার সাথে ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। তাকে সাতক্ষীরা সদর থানায় এনে পরে সাতক্ষীরা সদর হাসপাতালে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে।

সাতক্ষীরা সদর থানার উপ পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার দাশ জানান, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার কাজী আরিফ আহমেদ নাহার ডায়গনিষ্টিক সেন্টারে প্রাইভেট চেম্বার ও একই স্থানে তিনি পরিবার নিয়ে থাকেন। মঙ্গলবার তিনি স্বপরিবার নিয়ে ঢাকায় যান। আবু সাইদ রোগিদের সিরিয়াল দেওয়ার কাজ করতো। ডাক্তার ঢাকায় গেলে আবু সাইদকে উক্ত বাসায় দেখাশুনার দায়িত্ব দেন।

তিনি আরো জানান, আবু সাঈদের সাথে তামান্নার প্রেমের সম্পর্ক ছিল। এরই জেরে সে তাকে বিয়ে করার জন্য বারবার তাগিদ দিতে থাকে। কিন্তু সাঈদ বিয়ে করতে নানাভাবে টাল বাহানা করছিল।

তিনি জানান, মঙ্গলবার ওই ডায়াগনস্টিক সেন্টারের ডাক্তারের অনুপস্থিতিতে আবু সাঈদ একাই সেখানে ছিল । এ খবর পেয়ে প্রেমিকা তামান্না কালিগঞ্জ থেকে সেখানে চলে আসে। এ সময় সে তাকে বিয়ে করার জন্য বারবার তাগিদ দেয়। এক পর্যায়ে তারা দুপুরে ও রাতে এক সাথে খাওয়া দাওয়া করে রাতে একই বিছানায় ঘুমায় । বিয়ে করা নিয়ে তাদের মধ্যে বেশ ঝগড়াও হয়। কিছু সময় পর তামান্না ওয়াশরুমে যাবার কথা বলে ডায়াগনস্টিক সেন্টারের রোগী অপেক্ষার কক্ষে ফ্যানের সাথে নিজের ওড়না পেচিয়ে আত্মহত্যা করে।

পুলিশ আরও জানায় বিষয়টি জানতে পেরে আবু সাঈদ তার লাশ নিচে নামায় ও তাকে বাঁচানোর ব্যর্থ চেষ্টা করে। উপপরিদর্শক আরও জানান তামান্নার লাশ ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আবু সাঈদকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(আরকে/এসপি/অক্টোবর ২৪, ২০১৮)