কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার (২৪ অক্টোবর) দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামী হলেন- সদর উপজেলার হররা মাদ্রাসা পাড়ার বাসিন্দা মৃত আরশাদ আলী মিয়ার ছেলে আক্কাস আলী মিয়া (৫৮)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৯ এপ্রিল আসামী তার নিজ বাড়িতে স্ত্রী সদর উপজেলার স্বস্তিপুর ভাদালিয়া গ্রামের শামসুল হক প্রধানের কন্যা খোদেজা খাতুন (৩৬) কে প্রথমে শারিরীক নির্যাতন ও শ্বাসরোধ করে হত্যা শেষে গলায় দড়ি দিয়ে ঘরের মধ্যে ঝুলিয়ে রাখে। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল কাদের বাদি হয়ে আসামী আক্কাস আলীকে আসামী করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা নং ৩১, তারিখ ১৯/০৪/২০১৭, ধারা ৩০৬ দ:বি:।

গত ১৭ সেপ্টেম্বর, ২০১৭ তারিখে এমামলায় পুলিশ তদন্ত শেষে হত্যা মামলা হিসেবে আমলে নেয়ার সুপারিশ করে আদালতে চার্জশীট দাখিল করে। পরে মামলাটি ধারা ৩০২ দ:বি: হিসেবে আমলে নিয়ে আদালত স্বাক্ষ্য শুনানী করেন।

কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের সরকারী কৌশুলী এ্যাড. সামস তানিন মুক্তি জানান, পুলিশের দেয়া তদন্ত প্রতিবেদনে আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে এই হত্যাকান্ডে সন্দেহাতীত ভাবে আসামীর জড়িত থাকার প্রমান পাওয়ায় আজ এই রায় ঘোষণায় একমাত্র আসামী আক্কাস আলীর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন।

(কেকে/এসপি/অক্টোবর ২৪, ২০১৮)