মাগুরা প্রতিনিধি : মাগুরা পৌরসভায় প্রথম বারের মত মোবাইল এ্যাপস ‘ওয়ান সার্ভিস’ এর মাধ্যমে শতভাগ ডিজিটাল সেবা কার্যক্রম বৃহস্পতিবার দুপুরে উদ্বোধন হয়েছে। 

প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুলের সভাপতিত্বে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় প্রধান অতিথি ছিলেন বাস্তবায়নকারী প্রতিষ্ঠান প্রাকটিক্যাল এ্যাকশনের প্রোগ্রাম ম্যানেজার কাজী রাশেদ হায়দার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান প্রকৌশলী সাইফুল ইসলাম হিরোক, পৌর কাউন্সিলর আশুতোষ সাহা, সবেতারা বেগম, মনিরা বেগমসহ পৌর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারি এবং বাস্তবায়নকারী সংস্থা প্রাকটিক্যাল এ্যাকশনের প্রজেক্ট ম্যানেজার সাঈফ মানজুর আল ইসলাম, সিনিয়র আরবান প্লানার ফরিদুজ্জামান স্বপন, সিনিয়র মিউনিসিপ্যাল কো অর্ডিনেশন অফিসার খন্দকার আহসান রাকিব, মিউনিসিপ্যাল কো অর্ডিনেশন অফিসার শেখ সুজাউদ্দীনসহ অন্যরা।

সভায় জানানো হয় এ কর্মস‚চীর মাধ্যমে পৌর নাগরিকরা তাদের পানি সংযোগ, পুনঃসংযোগ, পয়নিস্কাষণ, পানি নিস্কাষণ, আবর্জনা অপসারণ, মাসিক বা বাৎসরিক বিল প্রদান ও বিভিন্ন অভিযোগ মোবাইল এ্যাপসের মাধ্যমেই বাস্তবায়ন করতে পারবেন। রবিক্যাশ, বিকাশ, সিওরক্যাশসহ সকল ধরনের ডিজিটাল অর্থ লেনদেনকারি প্রতিষ্ঠান এ কর্মসূচীর সাথে সংযুক্ত থাকবে। এমনকি পৌরসভার মধ্যে ক্ষুদ্র ক্ষুদ্র

সেবাদানকারিদের বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের একটি ডাটাবেজও এ এ্যাপসের মাধ্যমে সংরক্ষণ করা হবে। এ পদ্ধতিতে মাগুরাসহ যশোর ও সাতক্ষীরা পৌরসভায় প্রথমবারের মত শতভাগ ডিজিটাল সেবা কার্যক্রম শুরু হয়েছে । আগামী ৩ মাসের মধ্যে এ কর্মসূচীর পরিপূর্ণ সেবা পৌরবাসি পাবেন বলে জানান আয়োজকরা।

(ডিসি/এসপি/অক্টোবর ২৫, ২০১৮)