বিনোদন ডেস্ক : মুক্তি পেয়েছে ‘থাগস অব হিন্দোস্তান’ ছবির একটি গানের টিজার। ‘সুরাইয়া’ নামের এই গানটির সঙ্গে নেচেছেন বলিউড অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। মুক্তি পেতেই ভাইরাল হয়েছে নাচের ভিডিও। ভিডিওটি দেখার পর ক্যাটের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান।

বলিউডের কোরিওগ্রাফাররাও বলছেন, পর্দায় যতই সহজ মনে হোক না কেন এই স্টেপগুলো কিন্তু একেবারে সহজ নয়। একই কথা বলছেন সমালোচকরাও।

আর আমির খান বলছেন, কয়েক যুগ ধরে অনুশীলন করলেও তার পক্ষে ক্যাটরিনার মতো নাচা সম্ভব নয়।

তিনি আরও বলেন, গানটা বেশ মজার। ক্যাটরিনার সঙ্গে আমিও রয়েছি। সুরাইয়ার লিরিক আমার দারুণ পছন্দ হয়েছে। গানটায় সুরাইয়া এবং ফিরিঙ্গির সম্পর্ক খুব সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে।

থাগস অব হিন্দোস্তানে ক্যাটরিনা এক নর্তকীর চরিত্রে অভিনয় করছেন। আমির ফিরাঙ্গি মাল্লাহ নামক এক ব্যক্তির চরিত্রে অভিনয় করেছেন, যাকে ইস্ট ইন্ডিয়া কোম্পানি ‘থাগস’-দের বিরুদ্ধে নিয়োগ করে।

প্রভু দেবার কোরিওগ্রাফিতে ‘সুরাইয়া জান’ গানে নেচেছেন ক্যাটরিনা এবং জানিয়েছেন নাচটা কঠিন হলেও তার অসম্ভব ভালো লেগেছে। ক্যাটের কথায়, ‘গানটা অরিজিনাল। একেবারেই নতুন কনসেপ্ট। এটা তো দারুণ ব্যাপার। এ ছাড়াও কোরিওগ্রাফিটাও দারুণ। তবে নাচতে গিয়ে বুঝতে পারি এটা আসলে কতটা কঠিন।’

পরিচালক বিজয় কৃষ্ণ আচার্য বলেন, একমাত্র ক্যাটরিনাই এই গানটার সুবিচার করতে পারতো। ১৭৯৫ সালে একদল ‘ঠগ’ ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির বিরুদ্ধে ভারতের স্বাধীনতার জন্য লড়াই করেছিল। সেই গল্প নিয়েই যশরাজ ফিল্মসের ব্যানারে বিজয় কৃষ্ণ আচার্য ‘থাগস অব হিন্দোস্তান’ বানিয়েছেন। আগামী ৪ নভেম্বর ছবিটি মুক্তি পাবে।

এর আগে ধুম ৩ ছবিতে ক্যাটরিনা কাইফ ও আমির খানকে একসঙ্গে দেখা গিয়েছিল।

(ওএস/এসপি/অক্টোবর ২৬, ২০১৮)