গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : Md Jalal Uddin Jalal নামে একটি ফেইসবুক আইডি ব্যবহার করে ময়মনসিংহের গৌরীপুরের জাতীয় সংসদ সদস্য নাজিম উদ্দিনসহ এমপি মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতাদের নামে কয়েকদিন ধরে বিভ্রান্তমূলক পোস্ট দেয়া হচ্ছে। এ ঘটনায় ভুক্তভোগীগণ Md Jalal Uddin Jalal নামের আইডির বিরুদ্ধে পৃথকভাবে থানায় ৩টি ও স্থানীয় জালাল উদ্দিন নামে এক ব্যক্তি অপর ১টি জিডি করেন। গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন ৪টি জিডির বিষয় নিশ্চিত করেন।

তিনি বলেন, উল্লেখিত ফেইসবুক আইডি ব্যবহার করে বিভিন্ন সময়ে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের বিরুদ্ধে বিভ্রান্তিমূলক পোস্ট দেয়ায় ওই ফেইসবুক আইডি’র বিরুদ্ধে সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের পক্ষে স্থানীয় জনৈক শিক্ষক জিডি করেন।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমপি মনোনয়ন প্রত্যাশী কৃষিবিদ ড. সামিউল আলম লিটনের নামে মঙ্গলবার (২৩ অক্টোবর) থেকে বিভ্রান্তমূলক পোস্ট দেয়া হচ্ছিল। এ ঘটনায় গৌরীপুর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি নাজিমুল ইসলাম শুভ বুধবার গৌরীপুর থানায় একটি সাধারন ডায়রী করেন। ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সদস্য এমপি মনোনয়ন প্রত্যাশী নাজনীন আলমও জিডি করেন।

জালাল উদ্দিনের জিডিতে উল্লেখ করা হয়, তার নামে ফেইসবুক আইডিটি দু’মাস আগে কে বা কারা হ্যাক করে বিভিন্ন বিভ্রান্তমূলক পোস্ট আপলোড করছে। এর জন্য তিনি দায়ী নন।

আব্দুল্লাহ আল মামুন আরো জানান, এ বিষয়টি তদন্তের জন্য ময়মনসিংহ ডিবি অফিসে হস্তান্তর করা হয়েছে।

(এসআইএম/এসপি/অক্টোবর ২৬, ২০১৮)