বাগেরহাট প্রতিনিধি : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধুর দৌহিত্র ও বাগেরহাটের সাংসদ শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ সারহান নাসের তন্ময়কে সদর আসনে প্রার্থী হিসেবে চাইলেন নেতারা। শনিবার দুপুরে বাগেরহাট সরকারি পিসি কলেজ মাঠে ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশ এই দাবি তোলা হয়।

ছাত্র সমাবেশে সম্মানিত অতিথি বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ সারহান নাসের তন্ময় বলেন, আগামী সংসদ নির্বাচনে প্রত্যেক ঘরে ঘরে গিয়ে নৌকা প্রতীকে ভোট চাইতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাইলে মনে করতে করতে দেশের তিনশ আসনেই তিনি একাই প্রার্থী। তিনি এখানে যাকে নৌকা প্রতীকের প্রার্থী করবেন তার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

তিনি সমাবেশে যোগ দেয়া ছাত্রলীগের কর্মীদের উদ্দেশ্যে বলেন, পুরুষ ছেলেরা পুরুষ ভোটারদের কাছে যাবে আর নারীরা যাবে নারী ভোটারদের কাছে। আমরা কেউ ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার জন্য রাজনীতি করিনা। বাগেরহাট-১ আসনে আমার বাবা শেখ হেলাল উদ্দিন রাজনীতি করেন। তাই এখানকার নেতাদের সাথে ঘনিষ্ঠতা বেশি। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচন থেকে আমি মাঠে আছি। সেই সময়ে আমি এই জেলার নেতৃবৃন্দের সাথে মাঠে মাঠে ঘুরে নৌকার জন্য ভোট চেয়েছি। আমি এখানে কিছু চাইতে আসিনি। আমি চাই আপনাদের সমর্থন। আপনাদের সমর্থন নিয়ে জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী দেখার আশাবাদ ব্যক্ত করেন ওই তরুণ নেতা।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু বলেন, আমরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু পরিবারের সুযোগ্য উত্তরসুরি শেখ সারহান নাসের তন্ময়কে স্বাগত জানিয়েছি। তাকে আমরা গ্রহণ করেছি, অভিনন্দন জানাচ্ছি। জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তার সাথেই আমরা কাজ করব, নৌকাকে বিজয়ী করব। তারপরেও বলব আপনারা যারা প্রশাসনের নেতৃত্ব দেন এবং জেলার গোয়েন্দা প্রতিবেদন তৈরি করবেন তারা আপনাদের প্রতিবেদনে উল্লেখ করবেন আমরা ছাত্রসমাবেশ থেকে বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ সারহান নাসের তন্ময়কে বাগেরহাট সদর আসন থেকে প্রার্থী হিসেবে দাবি করছি।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মনির হোসেন বলেন, গত দশ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায় রয়েছে। জেলার শীর্ষ নেতাদের উপর রাগে ক্ষোভে দলের অনেক ত্যাগী নেতাকর্মী এখন রাজনীতিবিমূখ। এদের রাজনীতিতে উজ্জীবিত করতে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ সারহান নাসের তন্ময়। তাই আসন্ন সংসদ নির্বাচনে তাকে বাগেরহাট সদর আসনে প্রার্থী করা হলে দলের মধ্যে থাকা বিরোধ নিরসন হবে এবং নৌকা বিজয়ী হবে বলে মতদেন ওই ছাত্রনেতা।

বাগেরহাট জেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিন বলেন, গত দশ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায়। দল ক্ষমতাসীন হওয়ার পর এই আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশার সাথে দলের শীর্ষ নেতা থেকে শুরু করে তৃণমূল পর্যন্ত দুরত্ব বেড়েছে। দলের অনেক ত্যাগী নেতাকর্মীরা তার কারনে এখন অনেকটাই নিষ্ক্রীয়। বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিনের ছেলে সারহান নাসের তন্ময় রাজনীতির মাঠে আসায় আমরা দারুণ উজ্জীবিত। যারা দলীয় কর্মকান্ড থেকে দুরে ছিলেন তন্ময় আসায় তারা আবার রাজনীতির মাঠে সক্রিয় হয়ে উঠেছেন। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তাকে দল মনোনয়ন দিলে দলের ভেতরে বাইরে যে বিরোধ রয়েছে তা দুর হবে মত দেন ওই যুবনেতা।

এর আগে বঙ্গবন্ধুর দৌহিত্র শেখ সারহান নাসের তন্ময়ের ছাত্রলীগের ছাত্র সমাবেশে আগমনে সকাল দশটা থেকে জেলার বিভিন্ন ইউনিটের হাজার হাজার নেতাকর্মী মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে সমাবেশস্থলে যোগ দেয়। পিসি কলেজ ক্যাম্পাস স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে। ছাত্রলীগের ষাটের দশক থেকে বাগেরহাট জেলা ছাত্রলীগের নেতৃত্ব দেয়া সাবেক সভাপতি ও সম্পাদকদের ক্রেস্ট দিয়ে সংবর্ধিত করা হয়।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেনের সভাপতিত্বে ছাত্রলীগের ছাত্র সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমান, দপ্তর সম্পাদক অম্বরিশ রায়, বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক অভিজিত বসু, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স, খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহজালাল সুজন, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক ফারুক তালুকদার প্রমূখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান।

(এসএকে/এসপি/অক্টোবর ২৭, ২০১৮)