স্টাফ রিপোর্টার : বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রে নিজস্ব ১২টি গন্তব্যসহ অন্যান্য গন্তব্যে যাতায়াতের জন্য আকর্ষণীয় অফার ঘোষণা করেছে দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইন্স। এই অফারে প্রচলিত ভাড়ার ওপর বিশেষ মূল্যছাড় দেয়া হবে। সেই সঙ্গে যাত্রাপথে দুবাইয়ে অবকাশ যাপনে ইচ্ছুক যাত্রীদের জন্য সৌজন্যমূলক ট্রানজিট ভিসাসহ অন্যান্য সুবিধা অন্তর্ভুক্ত রয়েছে। ইকোনমি ও বিজনেস উভয় শ্রেণির যাত্রীদের জন্য অফারটি প্রযোজ্য। এতে ট্রানজিট ভিসা প্রাপ্তি সহজ হবে।

অফারটি পেতে হলে যাত্রীদের আগামী ৫ নভেম্বরের মধ্যে টিকিট ক্রয় এবং ৩১ মার্চ’২০১৯ এর মধ্যে ভ্রমণ করতে হবে।

দুবাইয়ে অবকাশ যাপনের লক্ষ্যে যাত্রা বিরতি করতে আগ্রহী যাত্রীদের জন্য সৌজন্যমূলক ৯৬ ঘণ্টার দুবাই ট্রানজিট ভিসাও প্রদান করবে এয়ারলাইন্সটি।

এছাড়াও বিজনেস ও প্রথম শ্রেণিতে ভ্রমণকারীরা জে ডব্লিউ ম্যারিয়ট মারকুইজ দুবাই হোটেলে দুই রাত যাপনের সুযোগ পাবেন। আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত যাত্রীদের এই সৌজন্যমূলক সুবিধাগুলো দেয়া হবে।

এমিরেটস যাত্রীরা এয়ারলাইনটির ইনফ্লাইট বিনোদন ব্যবস্থা- আইসে (ice) সাড়ে ৩ হাজারের বেশি চ্যানেল আছে, যার মধ্যে ৫টি বাংলাদেশি ছায়াছবির জন্য বরাদ্দ। এমিরেটসের উড়োজাহাজে ভ্রমণকালে সব শ্রেণির যাত্রীরা ২০ এমবি পর্যন্ত সৌজন্যমূলক ওয়াই-ফাই সেবা পেয়ে থাকেন।

যুক্তরাষ্ট্রে এমিরেটসের নেটওয়ার্কে যে সব গন্তব্য অন্তর্ভূক্ত রয়েছে সেগুলো হলো- নিউইউয়র্ক (২টি), বোস্টন, শিকাগো, ডালাস, ফোর্ট লডারডেল, হিউস্টন, লস এঞ্জেলেস, অরল্যান্ডো, স্যান ফ্রান্সিসকো, সিয়াটল ও ওয়াশিংটন ডিসি। এচাড়া জেট ব্লু এবং আলাস্কান এয়ারলাইন্সের সঙ্গে পার্টনারশিপ চুক্তির ফলে যাত্রীরা এমিরেটসের টিকিটেই যুক্তরাষ্ট্রের অধিকাংশ গন্তব্যে যাতায়াত করতে পারেন।

এমিরেটস এয়ারলাইন্স বর্তমানে ঢাকা থেকে দৈনিক ৩টি ফ্লাইট পরিচালনা করছে।

(ওএস/এসপি/অক্টোবর ২৮, ২০১৮)