জামালপুর প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও তেজগাঁও বিশ্ববিদ্যালয় কলেজের উপাধ্যক্ষ নিখোঁজ আব্দুল হান্নানকে জীবিত উদ্ধারের দাবিতে  জামালপুরের সরিষাবাড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সরিষাবাড়ি বাসস্ট্যান্ড এর সামনে সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপাধ্যক্ষ আব্দুল হান্নানের পরিবার ও সরিষাবাড়ির সর্বস্তরের সচেতন জনগনের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন নিখোঁজ হান্নানের মা বৃদ্ধা আসমা বেগম, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, অধ্যক্ষ আনোয়ার হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুল ইসলাম, ছাত্রলীগ নেতা কেএম সোহেল রানা।

মানববন্ধনে নিখোঁজ স্বেচ্ছাসেবক লীগ নেতা হান্নানের মা ছেলেকে উদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

আব্দুল হান্নান নিখোঁজের সাথে জড়িতদের আইনের আওতায় আনা এবং হান্নানকে জীবিত উদ্ধার না হওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন করার ঘোষণা দিয়েছেন মানববন্ধনের আয়োজকরা।

মানববন্ধন থেকে অভিযোগ করা হয়, তেজগাও কলেজের উপাধ্যক্ষ পদ নিয়ে অধ্যক্ষর সাথে বিরোধ সৃষ্টি হলে ২০১৫ সালের ৭ ডিসেম্বর ইন্দিরা রোডে তেজগাঁও কলেজ শিক্ষকদের আবাসিক ভবন থেকে বের হয়ে আব্দুল হান্নান নিখোঁজ হন। এ ঘটনায় পরদিন তার স্ত্রী আফরোজা সুলতানা শেরেবাংলা নগর থানায় নিখোঁজ ডায়েরি করেন। প্রায় তিন বছর অতিবাহিত হলেও হান্নানের সন্ধ্যান পাননি পুলিশ ও তার পরিবার।

২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল হান্নানের মাথার সামনের দিকে একটি স্প্রিন্টার ঢুকেছিল।

তেজগাও কলেজের অধ্যক্ষ আব্দুর রশীদ তেজগাও থানা আওয়ামী লীগের সভাপতি ও সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। আর ওই কলেজের বর্তমান উপাধ্যক্ষ হারুন অর রশীদ অধ্যক্ষ আব্দুর রশীদের ছোট ভাই এবং সরিষাবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

(আরআর/এসপি/অক্টোবর ২৮, ২০১৮)