রঞ্জন কৃষ্ণ পন্ডিত, টাঙ্গাইল : সারা দেশের ন্যায় টাঙ্গাইলেও সড়ক পরিবহন শ্রমিকদের ডাকা টানা ৪৮ ঘণ্টার পরিহন ধর্মঘট। রবিবার সকাল ছয়টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। আগামী মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত এই ধর্মঘট চলবে। এতে করে টাঙ্গাইল থেকে ঢাকাসহ অন্যান্য জেলার সাথে বাস চলাচল বন্ধ রয়েছে। এ কারণে চরম ভোগান্তিতে পড়েছেন রাস্তায় চলাচলকারী যাত্রীরা। তাদের পায়ে হেঁটে ও তিনচাকার যানে চড়ে গন্তব্যে যেতে হচ্ছে।   

অন্যদিকে বাস না চলায় যাত্রীদের ভোগান্তিকে কাজে লাগিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি ও লেগুনা চালকরা। অপরদিকে মহাসড়কে বাস চলাচল না করায় যাত্রীরা ভিড় জমাচ্ছে রেল স্টেশনে।

তবে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশও সতর্ক অবস্থানে রয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই বাস, কোচ ও মিনিবাস চলাচল বন্ধ রয়েছে। ফলে টাঙ্গাইলের সাথে ঢাকাসহ সকল রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। একই সাথে জেলার অভ্যন্তরীন সড়কেও বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সকাল ৬টা থেকেই টাঙ্গাইল থেকে সারাদেশের সঙ্গে বাস যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন বলেন, সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও রোববার থেকে পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে পরিবহন ধর্মঘট চলছে। এতে করে সব রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে চিটাগাং - এ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা থাকায় শুধু মাত্র এ রুটে যানবাহন চলাচল করছে।

(আরকেপি/এসপি/অক্টোবর ২৮, ২০১৮)