সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসের অফিস সুপার পদে (চ:দা:) পদোন্নতি পেলেন মো: নাজিম উদ্দিন। তিনি এই অফিসের সার্টিফিকেট সহকারী থেকে অফিস সুপার হিসেবে পদোন্নতি পেয়ে গত ২৪ অক্টোবর কর্মে যোগদান করেন। ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে তাকে এ পদোন্নতির নির্দেশ দেয়া হয়।

মো: নাজিম উদ্দিনের জন্ম নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় হলেও তিনি কেন্দুয়া উপজেলায় শান্তিবাগ মহল্লার মরহুম রাহিছ উদ্দিন মাষ্টারের কণ্যা সাবিনার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এর পর তিনি কেন্দুয়া পৌরশহরের শান্তিবাগ মহল্লায় নিজস্ব বাসাবাড়ি নির্মান করেন। তিনি ৪ সন্তানের জনক। তার স্ত্রী সাবিনা ইয়াসমিন উপজেলার লস্করপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্বে আছেন। স্বামী স্ত্রী দুজনের চাকরীর সিংহভাগ অর্থই ছেলেমেয়েদের লেখাপড়ার পেছনে খরচ করে যাচ্ছেন।

মো: নাজিম উদ্দিনের বড় কণ্যা নাদিরা ইয়াসমিন জুই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বোটানি বিষয় নিয়ে অনার্স সম্পন্ন করেন। দ্বিতীয় কণ্যা সিনথিয়া ইয়াসমিন জ্যোতি এ বছর চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তি হয়েছে, তৃতীয় কণ্যা ফারিয়া ইয়াসমিন জবা ময়মনসিংহ গার্লস কলেজে উচ্চ মাধ্যমিকে অধ্যায়নরত এবং চতুর্থ সন্তান ছেলে শাহরিয়া নাদিম প্রিতম কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়ন করছে।

কেন্দুয়া উপজেলায় কর্মজীবনে জনপ্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণিপেশা ও সমাজের সকল স্থরের মানুষের সঙ্গে তার একটা বন্ধত্বপূর্ন মেলবন্ধন রয়েছে। চাকরিজীবনে থেকে ছেলে মেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করার প্রচেষ্টাকে তার উর্ধ্বতন কর্তৃপক্ষ সহ সমাজের সকলেই তাকে সাধুবাদ জানান। মো: নাজিম উদ্দিন তার ছেলে মেয়েদের ভবিষ্যত নিয়ে পরমকরুনাময় সৃষ্টিকর্তার দরবার সহ সমাজের সকলের কাছে দোয়া ও আশির্বাদ কামনা করেন।

(এসবি/এসপি/অক্টোবর ২৮, ২০১৮)