স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছরের দণ্ড থেকে হাইকোর্টে ১০ বছরের সাজা দেওয়ার প্রতিবাদে আগামীকাল বুধবার (৩১ অক্টোবর) সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

মঙ্গলবার দুপুরে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের উদ্যোগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ (১নং) হলে এক প্রতিবাদ সমাবেশে অ্যাডভোকেট জয়নুল আবেদীন এ ঘোষণা দেন।

তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের রায়ে পাঁচ বছরের দণ্ড থেকে হাইকোর্টে করা আপিলের রায়ে ১০ বছর দণ্ড করায় আমরা কোনো প্রতিক্রিয়া দেখাইনি। তবে আলোচনা করার পর আমরা বেআইনি এ রায়ের প্রতিবাদে আগামীকাল (বুধবার) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ বর্জনের ঘোষণা করছি।

বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে করা আপিলের রায় ঘোষণার পর তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া না দিয়ে দুপুরে তিনি এসব কথা বলেন।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীত মামলায় খালেদা জিয়াকে ১০ বছরের সাজা দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ করেন তারা। বিক্ষোভ ও প্রতিবাদ সভার আয়োজন করে জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা ৫ বছর বাড়িয়ে ১০ বছর করেছেন হাইকোর্ট।আজ (মঙ্গলবার) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দিয়েছেন।

(ওএস/এসপি/অক্টোবর ৩০, ২০১৮)