খাগড়াছড়ি প্রতিনিধি : অপহরণের ১১দিন পর সেতু উন্নয়ন প্রকল্পের ৪ শ্রমিককে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে সেনাবাহিনী। উদ্ধারকৃতরা হলেন- বুলড্রোজার চালক রাজু মিয়া, বুলড্রোজারের হেলপার হাসান মিয়া, মোঃ ফারুক মিয়া এবং লিয়াকত আলী।

বৃহস্পতিবার রাতে উপজেলার পঙ্খিমুড়া এলাকায় (সাবেক সেনা ক্যাম্প এলাকা) অভিযান চালিয়ে গহীন পাহাড় থেকে তাদেরকে উদ্ধার করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে সেনাবাহিনী পঙ্খিমুড়া এলাকাটি ঘিরে ফেলে। একপর্যায়ে সেনাবাহিনীর সদস্যরা সন্ত্রাসীদের লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ সময় সেখানে তল্লাশি চালিয়ে শ্রমিকদের উদ্ধার এবং ১টি দেশি এলজি ও ১টি রিভলবারসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়। উদ্ধার অভিযানের পর পুরো এলাকা ঘিরে রাখে সেনাবাহিনী।

উদ্ধারকৃত শ্রমিকরা সুস্থ রয়েছেন এবং তাদের সিন্দুকছড়ি জোন হেফাজতে রাখা হয়েছে।

প্রসঙ্গত, ৬ জুলাই রাতে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়কের মাটিরাঙ্গা উপজেলার ব্যাঙমারা এলাকায় নির্মাণাধীন ব্রিজের সাইট থেকে চাঁদার দাবিতে ৪ শ্রমিককে অপহরণ করে জেএসএস (এমএন লারমা) গ্রুপের সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা অপহৃতদের মুক্তিপণ হিসাবে ১০ লাখ টাকা দাবি করে আসছিল। অপহরণের পর থেকেই সেনাবাহিনীর মাটিরাঙ্গা, মহালছড়ি ও সিন্দুকছড়ি জোন এবং পুলিশ তাদেরকে উদ্ধারে অভিযান চালায়।

(ওএস/এইচআর/জুলাই ১৮, ২০১৪)