ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : উন্নত ধান সিদ্ধকরণ ও ড্রায়িং  পদ্ধতির উদ্বোধন ও মত বিনিময় সভা বুধবার ঈশ্বরদীতে অনুষ্ঠিত হয়েছে। জার্মানির জিআইজেড-এর সাস্টেনেবল এন্ড রিনিউয়েবল এনার্জি ডেভেলপমেন্ট অথরিটি জয়নগর মেসার্স সম্পদ ট্রেডার্সের প্রাঙ্গণে চাউল কল মালিকদের নিয়ে এই মত বিনিময় সভার আয়োজন করে। 

চাউল কল মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান মালিথার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন, স্রেডার সদস্য সিদ্দিক জোবায়ের, জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের, জিআইজেড আল মুদাব্বির বিন আনাম, বুয়েটের সহযোগী অধ্যাপক ড. এ কে এম মন্জুর মোর্শেদ, ইউএনও আহম্মদ হোসেন ভুঁইয়া ও বিদ্যুতের নির্বাহী প্রকৌশলী হাসিবুর রহমান। বক্তব্য রাখেন, কম্পোনেন্ট ম্যানেজার এস এ জাহিদ হাসান, সম্পদ ট্রেডার্সের আলহাজ্ব শামসুল আলম, সমিতির সহ-সভাপতি এমদাদুল হক। অনুষ্ঠানে শতাধিক চাউল কল মালিক উপস্থিত ছিলেন।

সভায় চাউল কলের জন্য জিআইজেড উদ্ভাবিত প্রযুক্তি পরিবেশ বান্ধব ও সাশ্রয়ের বিষয়ে বিভিন্ন দিক উপস্থাপন করা হয়্ । পরে সম্পদ ট্রেডার্সে ধান সিদ্ধকরণ ড্রাইং পদ্ধতির উদ্বোধন করা হয়।

(এসকেকে/এসপি/অক্টোবর ৩১, ২০১৮)