ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল এন্ড হসপিটালের বিশেষায়িত কেন্দ্র “এডভান্সড্ সেন্টার অব কিডনি এন্ড ইউরোলজীর(আকু)উদ্যোগে ও ধামরাই পৌর সভার সার্বিক সহযোগিতায় “বাংলাদেশ আধুনিক ইউরোলজী ও কিডনী চিকিৎসা, সার্জারী”বিষয়ক এক সেমিনার আয়োজন করা হয় পৌর মিলনায়তনে।

এছাড়া দিনব্যাপী ডিসি,আই,এমসি-র সামাজিক দায়বদ্ধতাও পৌর ধামরাই পৌর সভার সার্বিক সহযোগিতায় বিনা মূল্যে দুই শতাধিক রোগীদের চিকিৎসা সেবা ও ব্যবস্থা পত্র প্রদান করা হয়েছে।

পৌর মিলনায়তনে অনুষ্ঠিত এই সেমিনার অনুষ্ঠানের উদ্ধোধনী সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকার ধামরাই পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবীর। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন ও সভাপতিত্ব করেন ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ এন্ড হসপিটালের চেয়ারম্যান প্রপেসর ডাঃ সোহরাব হোসেন সৌরভ।

বিভিন্ন বিষয়ের উপর বক্তব্য রাখেন সার্জারী ও ইউরোলজী বিভাগের এসোসিয়েট প্রফেসর ডাঃ ফজলে নাসের,ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডাঃ মোঃ মাহফুজুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন ধামরাইয়ের ইউএনও আবুল কালাম, ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা,ধামরাইয়ের বৃহৎ বেরসরকারী সংগঠন“সজাগেরঃ প্রতিষ্ঠাতা পরিালক এম এ মতিন,আওয়ামীলীগ নেতা শফিক আনোয়ার গুলশান,মাসুম খান, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ এন্ড হসপিটালের বিপনন বিাগের পরিচালক এমএ জলিল খান সহ অনেকে বক্তব্য রাখেন।

সেমিনার শেষে দিনব্যাপী পৌর ক্যাম্পাসে আয়োজিত মেডিকেল টিম ধামরাইয়ের সাধারন মানুষের মাঝে কিডনী, মূত্রনালী, প্রজননতন্ত্রের রোগ ব্যাধী বিষয়ে সচেতনতা সৃষ্টি ও এলাকাবাসীদের স্বাস্থ্য সুরক্ষা উপর পরামর্শ প্রদান করে অজানা বিষয় জানার উপর আলোক পাত করেন পৌর এলাকার সব শ্রেনী পেশার মানুষের মাঝেস্বাস্থ্য সুরক্ষায় এধরনের অনুষ্ঠান গুরুত্বপুর্ন ভুমিকা রাখবে। ধামরাই পৌর বাসি এমন সব অনুষ্ঠারে আরো বেশী আযোজন প্রত্যাশা করেন।

(ডিসিপি/এসপি/অক্টোবর ৩১, ২০১৮)