রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাদণ্ডাদেশের বিরুদ্ধে  ও  আগামি সংসদ নির্বাচন বানচালের লক্ষ্যে নাশকতার পরিকল্পনার অভিযোগে সাতক্ষীরা জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ইফতেখার আলীসহ ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বুধবার সাতক্ষীরা সদর থানার সহকারি উপপরিদর্শক শিললুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। 

মামলার বিবরণে জানা যায়, বিএনপির চেয়ার পার্সন বেগম খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে ও আগামি একাদশ সংসদীয় নির্বাচন বানচালের উদ্দেশ্যে শতাধিক জামায়াত-বিএনপির নেতাকর্মীরা ধুলিহরের ফয়জুল্লাপুর এলাকার একটি আমবাগানে নাশকতার পরিকল্পনা নিয়ে গোপন বৈঠকে মিলিত হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১০টার দিকে সেখানে অভিযান চালায়।

এ সময় শ্যাল্যে এলাকার জামায়াত নেতা আব্দুল ওয়ারেশ, জেয়ালা গ্রামের ইয়াছিন আলী, আলিয়া মাদ্রাসা পূর্বপাড়ার আবুল হোসেন, পুরাতন সাতক্ষীরার আক্তারুজ্জামান, রঘুনাথপুর গ্রামের বাবলু, কোমরপুর গ্রামের রবিউল ইসলাম ও ধুলিহর তালতলা গ্রামের রুবেল হাসানকে আটক করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ১৭পিচ জালের কাঠি, টিনের জর্দ্দার কৌটা ভাঙ্গা কাচের টুকরা ১৫টি, ১৮টি বাইসাইকেল, পেরেক ৯টি, লাল কসটেপের অংশ বিশেষ ১১টি ও ৩টি অবিস্ফোরিত ককটেল বোমা উদ্ধার করে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, এ ঘটনায় সহকাাির উপপরিদর্শক শিল্লুর রহমান মঙ্গলবার বাদী হয়ে জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ ইফতেখার আলী, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ব্রহ্মরাজপুর ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম, পলাশপোলের অ্যাড. রবিউল ইসলাম খানসহ ৫০ জনের নাম উল্লেখ করে অজ্হাতনামা ৬০ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-ঘ তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানবালী আইনের ৩/৫/৬ ধারায় থানায় একটি মামলা দায়ের করেছেন।

(আরকে/এসপি/অক্টোবর ৩১, ২০১৮)