গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মাদারদহ গ্রামে রোজিনা বেগম (৩৫) নামে এক গৃহবধূর নিকট থেকে পাঁচলাখ টাকা হাতিয়ে নিতেই তাকে প্ররোচনা দিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার বেলা ১১ টায় নিহত রোজিনার ছেলে ফজলে রাব্বী নিজবাড়ীতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। এ সময় স্থানীয় ইউনিয়ন পরিষদের প্রাক্তন সদস্য আব্দুস সোবাহান, লাল মিয়া, মোনতাজ মিয়া, বাবলু আকন্দ ও গোলাম মোস্তফা লিটন উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ফজলে রাব্বী বলেন, তার বাবা (আনোয়ার হোসেন)সৌদি আরবে অবস্থান কালে প্রায় ৫ লাখ টাকা বাড়ীতে পাঠান। বিষয়টি জানতে পেয়ে মায়ের নিকট থেকে উক্ত টাকা আমার দুই মামা একই গ্রামের মানিক মিয়া (৪০) ও উজ্জল হক (২৬) কর্জ নেন। পরে বাবা প্রবাস থেকে বাড়ীতে আসলে মা উক্ত টাকার জন্য তাদের চাপ দেন। কিন্তু তারা কর্জ নেওয়া টাকা ফেরৎ না দিয়ে নানা তালবাহানা করে। মা গত ২০ জুলাই কর্জ দেওয়া ৫ লাখ টাকা আনার জন্য মামাদের বাড়ীতে যান। এ সময় মামারা টাকা ফেরৎ না দিয়ে মাকে অপমান করে ঘার ধাক্কা দিয়ে বাড়ী থেকে তাড়িয়ে দেয়। এক পর্যায়ে তিনি অপমান সহ্য করতে না পেরে ২২ জুলাই রাতে বিষপানে আত্মহত্যা করেন।

রাব্বীর অভিযোগ, মায়ের মৃত্যুর পর কর্জ নেওয়া ৫ লাখ টাকা আত্মসাতের উদ্দেশ্যে মানিক মিয়া আমার বাবা ও দাদাসহ ৫ জনের নামে মামলা দিয়ে হয়রানি করছেন। পরে আমি মাকে প্ররোচনা দিয়ে হত্যার অভিযোগে মানিক মিয়া, উজ্জল ও রতনসহ ৫ জনকে অভিযুক্ত করে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আরেকটি মামলা করেছি। মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই আবু বক্কর সিদ্দিক জানান, ময়নাতদন্ত রিপোর্ট পাওয়া গেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তার পরও পৃথক মামলা দুটি আদালতের নির্দেশে খতিয়ে দেখা হচ্ছে।

(এসআইআর/এসপি/নভেম্বর ০১, ২০১৮)