রানীশংকৈল (ঠাকুরগাও) প্রতিনিধি : ঠাকুরগায়ের হরিপুর উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত চরভিটা নব্য সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নিজস্ব উদ্যোগে কম্পিউটার ল্যাব উদ্বোধন ও ২০১৪সাল থেকে মিডডে মিল চালুর কার্যক্রম পরিদর্র্শন শেষে।

বুধবার বিকালে ঐ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক(নিয়োগ শাখা) একে এম সাফায়েত আলম। এ সময় তিনি বলেন,প্রত্যন্ত অঞ্চলের বিদ্যালয়টির প্রধান শিক্ষকের নিজস্ব উদ্যোগে শিক্ষার্থীদের মেধাবিকাশের জন্য নিজ উদ্যোগে শিশু পার্ক সহ বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়ায় আপনাদের জেলা ছাড়িয়ে অধিদপ্তরেও বেশ সুনাম অর্জন করেছে। আমি মনে করি এই বিদ্যালয়টির কার্যক্রম দেশের একটি মডেল। প্রত্যকটি বিদ্যালয়ের প্রধানদেরও এমন আন্তরিক হওয়ার প্রয়োজন বলে তিনি মন্তব্য করেন।

আলোচনা সভায় সমাজ সেবক জয়নাল আবেদীনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা এডিপিও জহুরুল ইসলাম জেলা মনিটরিং শিক্ষা কর্মকর্তা মমিনুল হক উপজেলা শিক্ষা কর্মকর্তা আজিজার রহমান ও প্রধান শিক্ষক এরফান আলী। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের তিন প্যারা শিক্ষকসহ মোট ৭ শিক্ষক বিদ্যালয়ের চারশত শিক্ষার্থী ও এলাকার সুধীমহল।

(কেএএস/এসপি/নভেম্বর ০১, ২০১৮)