স্পোর্টস ডেস্ক : অভিষেকের পর ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে উঠতে খুব বেশি সময় নেননি ভারতের ডানহাতি পেসার জাসপ্রিত বুমরাহ। দীর্ঘদিন ধরেই র‍্যাংকিংয়ের এক নম্বর স্থানটা নিজের দখলে রেখেছেন ২৪ বছর বয়সী এ পেসার।

এখনো পর্যন্ত খেলতে পারেননি কোনো বিশ্বকাপ। তবে ২০১৯ সালের ইংল্যান্ড বিশ্বকাপে তার কাঁধেই থাকবে ভারতের বোলিংয়ের গুরুদায়িত্ব তা আর বলার অপেক্ষা রাখে না। আর নিজের প্রথম বিশ্বকাপেই দ্বিতীয় ভারতয় হিসেবে বুমরাহ করে ফেলবেন হ্যাটট্রিক!

এমনটা আর কেউ নয়, বরং ভারতের হয়ে প্রথম হ্যাটট্রিক করা চেতন শর্মার কথা। ১৯৮৭ সালের বিশ্বকাপে মাত্র ২১ বছর বয়সে নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন চেতন। যা ছিলো ভারতের পক্ষে বিশ্বকাপের আসরে প্রথম হ্যাটট্রিক।

সে ঘটনার পরে আরও ৭টি বিশ্বকাপ শেষ হলেও দ্বিতীয় হ্যাটট্রিকের দেখা পায়নি ভারত। তবে চেতন মনে করেন আসন্ন বিশ্বকাপেই সে আক্ষেপ ঘুচবে তার দেশের। সেটি আর কারো মাধ্যমে নয়, জাসপ্রিত বুমরাহই নেবেন দেশের পক্ষে বিশ্বকাপে দ্বিতীয় হ্যাটট্রিক; এমনটাই ভবিষ্যৎবাণী করেছেন চেতন।

তিনি বলেন, ‘জাসপ্রিত বুমরাহ এমন একজন বোলার যিনি কি-না বোলিংয়ের যেকোনো রেকর্ড ভেঙে দিতে পারেন। এখনো পর্যন্ত বিশ্বকাপে হ্যাটট্রিক করা একমাত্র বোলার আমি। বুমরাহ অনেক বেশি প্রতিভাবান বোলার। আমি বাজি ধরতে পারি সে যেকোন সময় এই কীর্তি গড়ে ফেলবে। আমি আশা করি সে খুব শীঘ্রই এটি করে দেখাবে। সে যদি আসন্ন বিশ্বকাপেই এটি করে দেখায় তাহলে তা খুবই রোমাঞ্চকর হবে।’

(ওএস/এসপি/নভেম্বর ০২, ২০১৮)