কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়া ৫০ শয্যা হাসপাতালে চিকিৎসার অভাবে নাজমা বেগম (৩০) এক গর্ভবতী মায়ের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে এ মৃত্যুর ঘটনা ঘটেছে। স্বজনরা এ মৃত্যুর জন্য হাসপাতালের চিকিৎসকদের দায়ী করেছেন। 

প্রসূতি নাজমা কেগমের স্বামী লিটন মল্লিক জানান, উপজেলার লালুয়া ইউনিয়নের মঞ্জুপাড়া গ্রামের বাসায় বসে নাজমা অসুস্থ্য হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাকে দীর্ঘক্ষণ কোন চিকিৎসা না দিয়ে বসিয়ে রাখা হয়। একপর্যায়ে নাজমার অবস্থার অবনতি হলে তাকে বরিশাল নেয়ার পরামর্শ দেয় ডাক্তাররা। হাতে টাকা না থাকায় বাড়ি থেকে টাকা সংগ্রহের জন্য হাসপাতাল থেকে বের হয়ে ফিরে এসে দেখেন তার স্ত্রী মারা গেছে। ডাক্তারদের দায়িত্বে অবহেলার কারণে এ মৃত্যুর ঘটনা ঘটেছে বলে লিটন মল্লিক অভিযোগ করেন।

এ ব্যাপারে কলাপাড়া হাসপাতালের মেডিকেল অফিসার ডা.জে এইচ খান লেলীন জানান, নাজমা বেগমের এর আগেও সিজারিয়ান অপারেশন হয়েছে। এবার বাড়িতে বসে স্বাভাবিক প্রসব করানোর চেষ্টা করায় অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তাকে হাসপাতালে নিয়ে আসে। রোগীর জন্য রক্ত সংগ্রহের জন্য বলা হলে তা সংগ্রহ করতে না পারায় নাজমার মৃত্যু হয়েছে।

উল্লেখ্য, কলাপাড়া হাসপাতালে সিজারিয়ান অপারেশন বন্ধ থাকায় গত কয়েক বছরে একাধিক গর্ভবতী মা ও শিশুর মৃত্যু হলেও উন্নত চিকিৎসা সরঞ্জাম থাকলেও কলাপাড়া হাসপাতালে সিজারিয়ান অপারেশন বন্ধ রয়েছে।

(এমকেআর/এসপি/নভেম্বর ০২, ২০১৮)