আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : প্রবাসে হৃদরোগে আক্রান্ত হয়ে বাবার মৃত্যুর খবর শুনে পরিবারের অন্যান্য সদস্যদের ন্যায় নির্বাক হয়ে পরেছে বাকপ্রতিবন্ধী মেয়ে সীমা আক্তার (১৭)। মুখে স্পষ্টভাবে কথা বলতে না পারলেও সীমার হৃদয় বিদারক হাউমাউ বিলাপে মৃত্যুর খবর পেয়ে তাদের বাড়িতে আসা গ্রামবাসী ও স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার বদরপুর গ্রামের।
ওই গ্রামের মৃত আবুল হাশেম হাওলাদারের পুত্র শওকত (৪১) ছয় সদস্যর দারিদ্র পরিবারে আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনতে গত সাত বছর পূর্বে মালদ্বীপে পাড়ি জমিয়েছিলেন। বৃদ্ধ মা, স্ত্রী, একপুত্র ও দুই কন্যাকে নিয়ে ভালোই চলছিলো শওকতের পরিবার। তার বড় পুত্র রনি হাওলাদার এবার এইচএসসি পাশ করেছে। সবার ছোট মেয়ে সীমা জন্ম থেকেই বাকপ্রতিবন্ধী।

শওকতের স্ত্রী ময়না বেগম জানান, গত ২৮ অক্টোবর বেলা ১১টার দিকে মালদ্বীপের রাজধানী মালে বসে তার স্বামী হৃদরোগে আক্রান্ত হন। তাৎক্ষনিক সেখানকার বাংলাদেশী শ্রমিকরা তাকে (শওকত) স্থানীয় একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

তিনি আরও জানান, বর্তমানে তার স্বামীর লাশ ওই হাসপাতালে ফ্রিজিং করে রাখা হয়েছে। স্বামীর লাশ বাংলাদেশে ফিরিয়ে আনতে তিনি (ময়না বেগম) প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

(টিবি/এসপি/নভেম্বর ০৩, ২০১৮)