স্টাফ রিপোর্টার : তফসিল ঘোষণার পর নির্বাচন ভবন ও কমিশনের নিরাপত্তা নিশ্চিত করতে ডিএমপি কমিশনারকে নির্দেশ দিয়েছেন সিইসি কে এম নুরুল হুদা।

শনিবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়ার সাথে বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এই নির্দেশনা দেন। নির্বাচন ভবনে সকাল সাড়ে এগারটা থেকে সঙ্গে প্রায় ঘণ্টাখানেকের বৈঠকে সিইসিসহ চার নির্বাচন কমিশনার আর ডিএমপি কমিশনারের নেতৃত্বে পুলিশের একটি প্রতিনিধিদল অংশ নেন।

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন ভবন, সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা ও তফসিল পরবর্তী মেট্রোপলিটন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে এসেছিলেন ডিএমপি কমিশনারসহ সাত সদস্যের একটি প্রতিনিধি দল।’

‘সিইসির সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রায় ঘণ্টা খানেক কথা বলেছেন। তফসিল পরবর্তী মেট্রোপলিটন এলাকার আইন শৃ্ঙ্খলা পরিস্থিতি নিয়েও কথা বলেন তারা। ডিএমপি কমিশনার জানান, ইসির সার্বিক নিরাপত্তার জন্য সব ব্যবস্থা নেয়া হবে।’

প্রতিবার তফসিলের আগে ইসির নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে ডিএমপির সঙ্গে বৈঠকের রেওয়াজ রয়েছে বলেও জানান ইসি সচিব।

দশম সংসদ নির্বাচনের আগেও বিএনপির ভোট বর্জন ও নৈরাজ্যের মধ্যে ২০১৩ সালের ২৫ নভেম্বর তফসিল ঘোষণার দিন বাড়তি পুলিশ ও র‌্যাব সদস্যদের শেরে বাংলা নগরে নির্বাচন কমিশনের আশেপাশে সতর্ক থাকতে দেখা যায়। নির্বাচন কমিশনের পাশেই বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্র এলাকাতেও ছিল পুলিশের সাঁজোয়া যান।

(ওএস/এসপি/নভেম্বর ০৩, ২০১৮)