নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় একটি স্বর্ণের দোকানে সিঁদ কেটে অভিনব কায়দায় দুর্ধর্ষ চুরি হয়েছে। শহেরর বড় এবং অভিজাত ব্যবসায়ী বলে খ্যাত আলহাজ্ব তৌফিকুল ইসলাম বাবুর মালিকানাধীন ‘রুমি জুয়েলার্স’ নামক স্বর্নের দোকানে এই চুরি সংঘটিত হয়েছে। এই দোকান থেকে অনুমান ৪শ’ ভরি স্বর্নালংকার চুরি করে নিয়ে গেছে চোরেরা।

দোকানের মালিক আলহাজ্ব তৌফিকুল ইসলাম বাবু এবং নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল হাই সিসি ক্যামেরার ফুটেজ দেখে অনুমান করে বলেন, শুক্রবার বিকেল ৪টার দিকে রুমি জুয়েলার্সের পাশে লাগোয়া আঁখি ইলেক্ট্রনিক্স নামক দোকানের তালা কৌশলে খুলে চোরেরা ভিতরে প্রবেশ করে। সেই দোকানের মধ্য দিয়ে রুমি জুয়েলার্সেও দেয়ালে সিঁদ কেটে ভিতরে প্রবেশ করে চোরেরা। তারা ভিতরে প্রবেশ করেই দোকানের ভিতরের সিসি ক্যামেরা খুলে নেয়। ভিতরে প্রবেশের আগে বাইরের সিসি ক্যামেরাগুলো উল্টোদিকে ঘুরিয়ে দেয়।

শুক্রবার হওয়ায় পুরো মার্কেট বন্ধ থাকার কারনে তারা দীর্ঘসময় ধরে ভিতরে নির্বিঘেœ দু’টি সিন্দুক ভেঙ্গে সমুদয় সোনা চুরি করে নিয়ে নির্বিঘেœ পালিয়ে যায়। তারা ভিতরে প্রবেশের সময় আঁখি ইলেক্ট্রনিক্স-এর ৪টি তালা খুললেও যাবার সময় দোকানের তিনটি তালা এবং অন্য একটি তালা লাগিয়ে দেয়।

শনিবার সকাল ৯টার দিকে দোকান খুলে এই চুরির কথা জানাজানি হয়। এই সংবাদ শুনে নওগাঁর পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আকতার, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার লিমন রায়, সদর থানার অফিসার্স ইনচার্জ মোঃ আব্দুল হাই ঘটনাস্থল পরিদর্শন করেন। বিকেলে হাতের ছাপ গ্রহন করতে সিআইডির বিশেষজ্ঞ দল রাজশাহী থেকে এসে ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা হাতের ছাপ পরীক্ষা নিরীক্ষাসহ বিভিন্ন আলামত সংগ্রহ করেন। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ওই দোকান থেকে কি পরিমান সোনা চুরি হয়েছে তা হিসাব নিকাশ সম্পন্ন না হলেও অনুমান করছেন চুরি যাওয়া সোনার পরিমান ৪শ’ ভরির ওপরে। এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(বিএম/এসপি/নভেম্বর ০৩, ২০১৮)