কোপেনহাগেন, ডেনমার্ক : জাতীয় চারনেতার জেল হত্যা দিবস উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত  ডেনমার্কের কোপেনহেগেন এর এক হলে আলোচনা সভার আয়োজন করে। 

অনুষ্ঠানের শুরুতে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি জনাব ইকবাল হোসেন মিঠু এর সভাপতিত্বে স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদের এবং বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিদ্যুৎ বড়ুয়া বলেন, জাতীয় চারনেতার হত্যাকাণ্ডের কুশীলবদের বিচারের রায় কার্যকর করার সরকারকে তাগিদ দেন। অনেকেই বিদেশে পালিয়ে থাকলেও তাদের দেশে এনে বিচারের আওতায় আনতে হবে। আগামীতে বাংলাদেশকে যারা আন্দোলনের নাম নাশকতা ও ষড যন্ত্র করে রাষ্ট্রকে অকার্যকর করতে চায় তাদেরকে কঠোর শাস্তির আওতায় আনার জন্য সরকারকে অনুরোধ করেন।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই কেবল বাংলাদেশে বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার আদর্শ বাস্তবায়ন করে বাংলাদেশকে সুখী সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করা সম্ভব।

আরো বক্তব্য করেন ডেনমার্ক আওয়ামী লীগ এর জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ ফাহমিদ আল মাহিদ , আব্দুল আল জাহিদ, আহসান উজ্জামান, ডেনমার্ক যুবলীগ এর সভাপতি আমির জীবন, কামরুল এবং ডেনমার্ক ছাত্রলীগ এর সভাপতি ইফতেখার সম্রাট ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম সহ প্রমুখ।

(পি/এসপি/নভেম্বর ০৩, ২০১৮)