স্পোর্টস ডেস্ক, ঢাকা : বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ১৭তম এশিয়ান গেমসের প্রস্তুতির জন্য সুপার কাপ আগষ্টে হওয়ার কথা থাকলেও তা মাঠে গড়ানোর সময় পিছানোর সিদ্ধান্ত নিয়েছে। কোটি টাকার এই আসর আগষ্টের পরিবর্তে অক্টোবরে হতে পারে। ৪ অক্টোবর এশিয়ান গেমস শেষ করে দক্ষিণ কোরিয়া থেকে ফুটবলাররা দেশে ফেরার পর সুপার কাপ আয়োজন করবে বাফুফে।

এশিয়ান গেমসে অংশগ্রহণ করবে অনুর্ধ্ব-২৩ দল। এই গেমস ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হলেও বাফুফের ইচ্ছে অন্তত দশ দিন আগেই দল পাঠানোর। ক্যাম্প শুরুর তারিখ এখনো ঠিক হয়নি।

বৃহস্পতিবার লিগ কমিটির সভায় জাতীয় দলের ম্যানেজারের পদ পরিবর্তনের সিদ্ধান্ত এসেছে। ২০১৩ সালের এএফসি চ্যালেঞ্জ কাপের বাছাই পর্ব থেকে ভারতের বিপক্ষে মার্চে প্রস্তুতি ম্যাচ পর্যন্ত ম্যানেজারের দায়িত্বে ছিলেন সাবেক জাতীয় ফুটবলার ও বাফুফে সদস্য ইকবাল হোসেন। তার পরিবর্তে বাফুফের আরেক সদস্য আমিরুল ইসলাম বাবুকে দায়িত্ব দেয়া হয়েছে।

জাতীয় দলে দুই ডাচ কোচের বকেয়া বেতন এখনও পরিশোধ হয়নি। সম্প্রতি বাফুফে কোচদের বকেয়া খানিকটা শোধ করেছে। আগষ্টের প্রথম দিকেই ক্রুইফ ও রেনে কোস্টারের আসার কথা রয়েছে। কোচদের পেছনে বাফুফের বছরে ২-৩ কোটি টাকা ব্যয় হয়।

(ওএস/পি/জুলাই ১৮, ২০১৪)