ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : পাবনা সুগার মিল জোন এলাকায় আখ চাষ বৃদ্ধি ও মিলে সরবরাহ বৃদ্ধি কল্পে শনিবার মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মিলের ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম জিয়াউল ফারুক এর সভাপতিত্বে মিলের উন্মুক্ত মঞ্চে শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প সংস্থার চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, বিএফআইসি এর পরিচালক (সিডিআর) মোশারফ হোসেন, পরিচালক (উৎপাদন ও প্রকৌশল) প্রকৌশলী হারেজ আলী। বক্তব্য রাখেন, মিলের মহাব্যবস্থাপক জাহিদ আলী আনসারী, কেন্দ্রীয় আখ চাষী ফেডারেশনের মহাসচিব শাজাহান আলী বাদশা ও সুগার মিল শ্রমিক ফেডারেশনের কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান উজ্জল প্রমুখ।

প্রধান অতিথি চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন পদ্ধতিগতভাবে আখের চাষ ও ফলন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বলেন, আখের সাথে সাথী ফসল মশুর, আদা, ধনিয়া, হলুদ পিঁয়াজ,রসুন ও শাক সব্জি আবাদ করলে চাষীরা লাভবান হবে। তিনি এসময় চিনি শিল্পকে লাভবান করে জাতীয় অর্থনীতিতে অবদান রাখার আহব্বান জানান।

পরে চেয়ারম্যান চানমারী ঈদগাহ ময়দানে ২০১৮-১৯ মৌসুমে আখ চাষ ও মিলে সরবরাহ বৃদ্ধি কল্পে অনুষ্ঠিত আখ চাষী সমাবেশে তিনি যোগ দেন।

(এসকেকে/এসপি/নভেম্বর ০৪, ২০১৮)