স্পোর্টস ডেস্ক : নভেম্বরে ফিফা ফ্রেন্ডলি খেলা হচ্ছে না জাতীয় ফুটবল দলের। ১২ থেকে ২০ নভেম্বর ফিফা ফ্রেন্ডলির উইন্ডোতে একটি ম্যাচ খেলার পরিকল্পনা ছিল বাফুফের; কিন্তু অনেক চেষ্টা করেও দল ঠিক করতে পারেনি দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

বাফুফে ম্যাচ খেলার জন্য ভুটান ও শ্রীলংকাকে আমন্ত্রণ জানিয়েছিল। এমনকি দুই দেশকে ত্রিদেশীয় সিরিজ খেলারও প্রস্তাব দেয় বাফুফে। ভুটান আগেই না করে দিয়েছিল। বাফুফের শেষ ভরসা ছিল শ্রীলংকা; কিন্তু দেশটির টালমাটাল রাজনৈতিক পরিস্থিতির কারণে তারাও শেষ পর্যন্ত না করে দিয়েছে।

বাফুর চোখ এখন আগামী বছর মার্চ মাসের উইন্ডোতে। বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানিয়েছেন, তারা মার্চের উইন্ডোতে দল পেতে এখন থেকেই যোগাযোগ শুরু করবেন।

বাফুফের টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডাইরেক্টর পল স্মলি বলেছেন, ‘বিলম্বে যোগাযোগ শুরু করার কারণে নভেম্বরে দল ম্যানেজ করা সম্ভব হয়নি। সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে পরবতর্তী উইন্ডোতে দল পাওয়ার জন্য এখন থেকে যোগাযোগ শুরুর কথা জানিয়েছি।’

ফিফা ফ্রেন্ডলি ম্যাচ না হওয়ায় চলমান ফেডারেশন কাপের কোয়ার্টার ও সেমিফাইনালের মধ্যে যে বড় বিরতি ছিল তা কমিয়ে আনা হবে বলে জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক।

(ওএস/এসপি/নভেম্বর ০৫, ২০১৮)