বিনোদন ডেস্ক : সাধারণত আমরা বাড়ি, গাড়ি, দামি গয়না বা ব্যবসা-প্রতিষ্ঠানের বীমা করে থাকি। কিন্তু জানেন কি তারকারা বডি পার্টসেরও বীমা করছেন? তারা শরীরের বিশেষ বিশেষ অংশের নিরাপত্তার জন্য বীমা করছেন। এই বীমার প্রিমিয়ামও লাখ লাখ ডলার। তারা হাত, পা, চুল, কন্ঠস্বর, স্তন এমনকি হাসির জন্যও বীমা করেছেন। পড়ুন তারকাদের শরীরের বিভিন্ন অঙ্গের বীমার রকমফের:

ব্রুশ স্প্রিংস্টীরের কন্ঠস্বর: রকস্টার ব্রুশ স্প্রিংস্টীন নিজের কণ্ঠস্বর ৬ মিলিয়ন ডালারের বিনিময়ে বীমা করেছেন।

মারিয়া ক্যারির পা: পপ স্টার মারিয়া ক্যারির পা ১ মিলিয়ন ডলার দিয়ে বীমা করেছেন। যাঁর সম্পত্তির পরিমান ৭৫০ মিলিয়ান ডলার।

জেনিফার লোপেজের নিতম্ব: সিঙ্গার কাম অভিনেত্রী জেনিফার লোপেজের নিতম্বের বীমা করেছেন ২৭ মিলিয়ান ডলার।

ফেরারার হাসি: এই আমেরিকান অভিনেত্রী, যাঁকে সবাই জনপ্রিয় আমেরিকান টেলি সিরিজ ‘আগলি বেটি’ তে অভিনয়ের জন্য মনে রাখবেন, তিনি নিজের হাসি ১০ মিলিয়ন ডলার দিয়ে বীমা করিয়েছেন।

ডলি পার্টনের ব্রেস্ট: ইনি গায়িকা হিসবে জনপ্রিয় তো বটেই। এ ছাড়া তিনি তার স্তন যুগলের জন্যেও ফেমাস। শোনা যায়, ডলি তার ৪২ ইঞ্চির বক্ষ যুগল ৬০০,০০০ ডলার দিয়ে বীমা করিয়ে রেখেছেন। এক একটা ব্রেস্টের দাম তার মানে ৩০০,০০০ ডলার।

ড্যানিয়েল ক্রেগের বডি: জেমস বন্ড স্টার নিজের পুরো শরীরের বীমা করিয়ে রেখেছেন ৯.৫ মিলিয়ান ডলার দিয়ে। ২০০৬ তে ওঁর প্রথম জেমস বন্ড মুভি। তখনই উনি বীমা করেন কারণ ছবিতে ব্যাবহৃত মারাত্মক সব স্টান্ট উনি নিজেই করেন।

টম জোনের চেস্ট হেয়ার: এই গায়কের বুকের চুল নাকি ৭ মিলিয়ন ডলার দিয়ে বীমা করা আছে। যদিও টমের দিক থেকে কোন কনফার্মেশন পাওয়া যায় নি।

কিথ রিচার্ডের হাত: এই বিখ্যাত ‘রোলিং স্টোন’ এর গায়ক এবং গিটারিস্ট নিজের হাতের বীমা করিয়েছেন ১.৬ মিলিয়ান ডলার দিয়ে। আসলে কিথের আঙুলের জাদু না থাকলে হয়তো ‘রোলিং স্টোন’ ব্যান্ডটাই হত না।

ডেভিড লি রথের স্পার্ম: নিঃসন্দহে সব থেকে অদ্ভুত বীমার মধ্যে একটার এই ‘ভ্যান হ্যালেন’ ব্যান্ডের গায়ক ১৯৮১ সালে নিজের স্পার্ম এর বীমা করান ১ মিলিয়ন ডলার দিয়ে। তখনকার দিনে এই ধরনের ঘটনায় অনেকেই বেশ অবাক হয়ে গিয়েছিলেন।

এছাড়া, স্তনের জন্য বীমা করেছেন হলিউডের অন্তত এক ডজন নায়িকা। তারা তাদের স্তনের বীমা ১২ লাখ ডলার থেকে ৪২ লাখ ডলার পর্যন্ত করিয়েছেন।

(ওএস/এটিআর/জুলাই ১৮, ২০১৪)