ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ আসনে ভুমিমন্ত্রীকে পঞ্চম বারে মনোনয়নের সমর্থনে স্থানীয় আওয়ামী লীগ ও অংগ সংগঠন একাট্টা। 

সোমবার রাতে মিসেস্ কামরুন্নাহার শরীফের সভাপতিত্বে ঈশ্বরদী উপজেলা ও পৌর মহিলা আওয়ামী লীগের বর্ধিত সভায় আবারও নৌকার মাঝি হিসেবে ভুমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপিকে দলীয় মনোনয়নের সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন, উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জাহানারা বেগম, পৌর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বেবী বেগম, সাধারণ সম্পাদক সাবিনা ইয়াসমিন প্রমূখ। এসময় সকল ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং যুব মহিলা লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

নারী নেত্রীরা বলেন, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মন্ত্রী শরীফ ১৯৯৬ সাল হতে পর পর চারবার এই আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। যেকারণে এ আসনে দলের সর্বস্তরের নেতা-কর্মীরা তাঁর নেতৃত্বে ঐক্যবদ্ধ এবং আওয়ামী লীগ সুসংগঠিত অবস্থানে রয়েছে। ভূমিমন্ত্রী দলকে সুসংগঠিত করার পাশাপাশি এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড সম্পাদন করেছেন। এজন্য দল, মত নির্বিশেষে এলাকার মানুষ জনাব শরীফের প্রতি চরম আস্থাশীল এবং নিরাপদ বলে নারী নেত্রীরা অভিমত ব্যক্ত করেন।

উল্লেখ্য, মন্ত্রী শরীফ সাম্প্রতিক সময়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার জন্য আটঘোড়িয়া ৬টি জনসভা করেছেন। এসব জনসভা সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে জনসমুদ্রে পরিণত হয়। তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের নিয়ে সভা-সমাবেশ ও সুধী-সমাবেশ করে সরকারের উন্নয়ন কর্মকান্ড জনসাধারণের মধ্যে তুলে ধরার জন্য নিয়মিত উদ্ভুদ্ধ করেছেন। আলেম, ওলামা ও কওমী মাদ্রাসার কয়েকটি বিশাল সমাবেশে তাঁরা মন্ত্রী শরীফ এর কর্মকান্ডে আস্থাশীল বলে সমর্থন ব্যক্ত করেছেন।

গত ৩রা অক্টোবর শামসুর রহমান শরীফকে ৫ম বারের মতো মনোনয়নের সমর্থন জানিয়েছেন ঈশ্বরদীর উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ। উপজেলা পরিষদে এসময় চেয়ারম্যানরা বলেছেন, ‘আসন্ন প্রতিদ্বন্দ্বিতামূল নির্বাচনে পাবনা-৪ আসনে ভূমিমন্ত্রীর বিকল্প নেই।’

গত ৮ অক্টোবর রাতে দলীয় বর্ধিত সভা শেষে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে তৃণমূল আওয়ামী লীগ একক প্রার্থি হিসেবে ভূমিমন্ত্রীকে সমর্থন জানানো হয়। এসময় উপজেলা চেযারম্যান ও সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু বলেন, জননন্দিত নেতা জনাব শরীফ ঈশ্বরদী ও আঘোড়িয়ায় ব্যাপক উন্নয়নের সাথে সাথে এলাকার জনগণের শান্তি নিশ্চিত করেছেন।

মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার গোলাম মোস্তাফা চান্না মন্ডল বলেন, আমরা মুক্তিযোদ্ধারা তাঁর নের্তৃত্বে আস্থাশীল। আমরা মনে করি উন্নয়ন কাজ যেগুলো অসমাপ্ত রয়েছে, সেগুলো সম্পুর্ণ করতে ভূমিমন্ত্রীকে ৫ম বারের মতো মনোনয়ন দান প্রয়োজন।

(এসকেকে/এসপি/নভেম্বর ০৬, ২০১৮)