আমতলী (বরগুনা) প্রতিনিধি : প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা সম্পর্কে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকি’র সাম্প্রতিক সময়ের একটি কটুক্তিমূলক মন্তব্যর প্রতিবাদে বরগুনায় বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। 

বরগুনা প্রেসক্লাব চত্বরে বৃহস্পতিবার সকাল ১০ টায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে নেতৃত্ব দিয়েছেন বরগুনার জেলা চেয়ারম্যান ও সাবেক সাংসদ দেলোয়ার হোসেন।

মানববন্ধন চলাকালীন জেলা চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন তার বক্তব্যে কাদের সিদ্দিকীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, “আপনি নেত্রীর আসনে ড. কামাল হোসেনকে দিয়ে নেত্রীকে হারাতে চান। পাগলের প্রলাপ! আপনাকে চিনি। একত্রে এমপি ছিলাম ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত। বিএনপির দালালি কম করেননি। নেত্রী অনেক অনেক বড় ব্যাপার, যদি সাহস থাকে বরগুনা, পটুয়াখালীর যে কোনো আসনে ড. কামালকে নিয়ে আমার সাথে প্রতিদ্বন্দ্বিতায় আসুন। যদি লক্ষাধিক ভোটে না হারেন তবে আপনার গোলামী করব সারাজীবন।” দেলোয়ার হেসেন ৫ নভেম্বর নিজের ফেসবুক পেইজেও কাদের সিদ্দিকীকে উদ্দেশ্য করে একই রকম স্ট্যাটাস দিয়েছেন।

প্রসঙ্গতঃ ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর সে জঘন্য হত্যাকান্ডের প্রতিবাদে সারা দেশের মধ্যে সর্বপ্রথম বরগুনায় প্রকাশ্যে আন্দোলন সংগ্রামের অন্যতম নেতা ছিলেন দেলোয়ার হোসেন। আবার ২০০১ সালে জাতীয় সংসদে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি সংরক্ষন ও প্রদর্শন আইন বাতিলের জন্য তৎকালীন বিএনপি সরকার বিল উত্থাপন করলে স্বতন্ত্র এমপি হয়েও এ বিলের বিরোধিতা করে জাতীয় সংসদে কঠোর ভাষায় প্রতিবাদ ও ওয়াকআউট করেছিলেন তিনি।

(এন/এসপি/নভেম্বর ০৮, ২০১৮)