আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়ায় প্রতিবন্ধি কিশোরী ধর্ষণে অন্তসত্তার ঘটনায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ধর্ষক সবুজ সিকদারকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

আগৈলঝাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন জানান, উপজেলার বাগধা ইউনিয়নের পশ্চিম আমবৌলা গ্রামের স্বামী পরিত্যাক্তা নারী দিন মজুরের একমাত্র বাক প্রকিবন্ধী কিশোরী মেয়ে (১৫ )কে গত ২৫ মার্চ বাড়ি রেখে অন্যান্য দিনের মতো শ্রমিকের কাজে যায় তার বিধবা মা।

বাড়িতে অন্য কোন লোক না থাকার সুযোগে পাশের বাড়িতে বেড়াতে আসা জনৈক ব্যক্তির মেয়ের জামাতা কোটালীপাড়া উপজেলার নারিকেলবাড়ি গ্রামের সিদ্দিক সিকদারের ছেলে সবুজ সিকদার (৩২) দুপুরে প্রতিবন্ধি কিশোরীকে একা পেয়ে ধর্ষণ করে। ধর্ষণের ফলে ওই প্রতিবন্ধি কিশোরী ছয় মাসের অন্তসত্তা হয়ে পরে।

বিষয়টি নিয়ে স্থানীয় গ্রাম্য মাতুব্বররা ঘটনা মিমাংসার নামে দফায় দফায় প্রহসনের শালিশ বৈঠকে সময় ক্ষেপন করে ধর্ষক সবুজকে পালিয়ে যেতে সহায়তা করে। ওই ঘটনায় ধর্ষিতার মা বাদি হয়ে ২৯ সেপ্টেম্বর সবুজকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন, নং-১২ (২৮.৯.১৮)। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জসীম উদ্দিন হাওলাদার আধুনিক প্রযুক্তির মাধ্যম আসামি সবুজের অবস্থান সনাক্ত করে পুরান ঢাকা থেকে বুধবার সন্ধ্যায় গ্রেফতার করে রাতেই তাকে আগৈলঝাড়ায় নিয়ে আসেন। বৃহস্পতিবার গ্রেফতারকৃত সবুজকে আদালতে প্রেরণ করা হয়েছে।

(টিবি/এসপি/নভেম্বর ০৮, ২০১৮)