আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈঝাড়ায় এক হাতুড়ে ডাক্তারের আনারী ডেলিভারীতে প্রাণ গেল নবজাতকের। ঘটনা ধামাচাপা দিয়ে ভুক্তভোগীর প্রসূতির পরিবারকে ম্যানেজ করতে মরিয়া হয়ে উঠেছে ওই হাতুড়ে ডাক্তার ও তার লোকজন। 

উপজেলার পয়সারহাট গ্রামের উজ্জল বেপারীর স্ত্রী রিপা বেগমের (২৫) এর বৃহস্পতিবার রাতে প্রসব বেদনা শুরু হলে প্রাথমিকভাবে স্থানীয় হাতুড়ে ডাক্তার মাসুদুর রহমান ঠান্ডাকে ডেকে আনা হয়। ওই হাতুড়ে ডাক্তার রীপাকে দেখে বাড়ি বসেই নরমাল ডেলিভারী হবে জানিয়ে ওই হাতুড়ে ডাক্তার তাতে নিষেধ করে বাড়িতেই ডেলিভারী করান। নবজাতকের হাত পা টেনে হিঁচড়ে বহু কষ্টে ডেলিভারী করানোর ফলে ভূমিষ্ট হওয়া ছেলে সন্তানটি নিস্তেজ হয়ে পরায় জন্মের কিছু সময় পরেই নবজাতক শিশুটি মারা যায়।

প্রসুতি রিপা বেগমের ভাই কাওসার বেপারী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি নিজে পয়সা জেনারেল হাসপাতালের অডিটর। তিনি অসুস্থ থাকায় তাকে বোনের ডেলিভারীর বিষয়টি না জানিয়ে অনভিজ্ঞ হাতুড়ে ডাক্তার মাসুদুর রহমান একটি শিশুকে মেরে ফেলেছে। এ ঘটনার বিচার দাবি করায় তার বোনের পরিবারকে ওই মাসুদুর রহমান ও তার লোকজন বিভিন্নভাবে ম্যানেজ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

উজ্জল বেপারী জানান, কোন ডাক্তার দিয়ে নয় ডেলিভারী করেছেন তার চাচি। আল্লার মাল আল্লায় নিয়ে গেছে। নসিবে ছিল না, তাই তার সন্তান মারা গেছে। এজন্য তার কোন অভিযোগ নাই।

(টিবি/এসপি/নভেম্বর ০৯, ২০১৮)