লালপুর (নাটোর) প্রতিনিধি : নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে মহাজোট থেকে আখচাষী নেতা অধ্যক্ষ ইব্রাহিম খলিলকে প্রার্থী চেয়ে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি লালপুর থানা শাখা। অধ্যক্ষ ইব্রাহিম খলিল বাংলাদেশের ওয়ার্কার্স পাটির নাটোর জেলা সভাপতি। 

গোপালপুর কড়ইতলায় অবস্থিত বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি লালপুর থানা শাখার দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির লালপুর থানা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আল মামুন সরকার দলের পক্ষ থেকে তাঁকে প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা দেন ও লিখিত বক্তব্য পাঠ করে শোনান।

এ সময় বলা হয়, স্বাধীনতার পর লালপুর ও বাগাতিপাড়া থেকে মন্ত্রী এবং এমপি সহ দশজন সংসদ সদস্য নির্বাচিত হলেও ওই এলাকায় দৃশ্যমান কোন উন্নয়ন হয়নি। এখনও ওই এলাকায় প্রায় তিনশ’ কিলোমিটার চলাচলের অযোগ্য কাঁচা সড়ক রয়েছে। এছাড়াও আঁখ চাষ অধ্যুষিত অঞ্চল হওয়া সত্তে¡ও সেখানে আঁখ চাষীদের জীবন মান উন্নয়নে কোন কার্যকরী ব্যবস্থা নেয়া হয়নি।

সংবাদ সম্মেলনে বলা হয়, ইব্রাহিম খলিল ছাত্র জীবন থেকেই বাম রাজনীতির সাথে জড়িত এবং উত্তরবঙ্গ চিনিকল আঁখ চাষী সমিতির অন্যতম প্রতিষ্ঠাতা সংগঠক। তিনি শিক্ষকতার পাশাপাশি তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে অনেক জেল জুলুমের শিকার হয়েছেন।

লালপুর থানা শাখার সভাপতি অধ্যাপক সুকুমার সরকারের সভাপতিত্বে এ সময় অধ্যক্ষ ইব্রাহিম খলিল তাঁর বক্তব্যে বলেন, দল ইতোমধ্যেই তাঁকে প্রার্থী হওয়ার জন্য সবুজ সংকেত দেয়ায় দলীয় ভাবে তাঁরা নির্বাচনী এলাকায় সভা সমাবেশ ও উঠান বৈঠক করে যাচ্ছেন। তিনি ও তাঁর দল আশা করছেন এবার আওয়ামী লীগ এবং জাতীয় পার্টির বাইরে ১৪ দলের অংশ হিসেবে মহাজোট নাটোর-১ আসনে তাঁকেই যোগ্য হিসেবে প্রার্থী হিসেবে মনোনয়ন দিবে।

উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, জোটের মধ্যে এখানে আওয়ামীলীগ প্রধান দল। তাদের বর্তমান এমপি রয়েছে এবং ভোটের সংখ্যা তাদের বেশি।তাঁকে জোট থেকে মনোনয়ন না দেয়া হলে তিনি মহাজোটের প্রতীক নৌকার পক্ষেই কাজ করবেন।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাগাতিপাড়া থানা শাখার সভাপতি কমরেড আব্দুল করিম সহ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দলের বিভিন্ন পর‌্যায়ের নের্তৃবৃন্দ।

(এম/এসপি/নভেম্বর ০৯, ২০১৮)