স্টাফ রিপোর্টার, দিনাজপুর : দিনাজপুরের বিরলে মাদক বিরোধী অভিযান পরিচালনার সময় পুলিশের হাতকড়া নিয়ে এক মাদক ব্যবসায়ী পালানোর অভিযোগ উঠেছে। পুলিশ তাঁকে আটকের জন্য এলাকায় হন্য হয়ে খুঁজছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ভান্ডারা ইউপি চেয়ারম্যান মামনুর রশীদ মামুন জানান, ভান্ডারা ইউপি’র বেতুড়া/ভারাডাঙ্গী বাজারে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় বিরল থানার এসআই মোকারম হোসেন ও এএসআই সুরণীত এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স অভিযান পরিচালনার সময় দৈকতবাড়ী গ্রামের আব্দুস সোবহানের ছেলে মাদক ব্যবসায়ী মোশারফ হোসেন মোশা (৩৫) কে মাদকদ্রব্যসহ আটক করে হাতকড়া পড়িয়ে থানায় নিয়ে আসার পথে সে কৌশলে পালিয়ে যায়। পুলিশ তাঁকে পূণরায় আটকের জন্য এলাকায় হন্য হয়ে খুঁজছে। সকল গ্রাম পুলিশকে নিজ নিজ এলাকায় পলাতক মোশারফ হোসেনকে খোঁজার জন্য ইউপি চেয়ারম্যান গুরুত্বারোপ করেছেন।

ঘটনার রাত ৭ টা ৪ মিনিটে বিরল থানার অফিসার ইনচার্জ এ টি এম গোলাম রসুলের কাছে স্থানীয় প্রেসক্লাবের সভাপতি আব্দুল কুদ্দুস মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, ঘটনাটি শুনেছি। তবে না-কি ওই আসামীকে আবার গ্রেফতার করা হয়েছে। যদিও আমি নিশ্চিত নই। আমি নিশ্চিত হয়ে আপনাকে আবার জানাচ্ছি এই বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।

এসআই মোকারম হোসেনের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, আমরা আসামীকে ধানক্ষেত থেকে পেয়েছি। সে মোশারফ নয় হাচান। এএসআই সুরণীত চিনতে ভুল করেছিল বলে সে মোশারফের কথা বলেছিল।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুশান্ত সরকার এর নিকট মুঠোফোনে এ ব্যাপারে জানতে চাইলে তাঁকে থানা থেকে এ বিষয়ে অবগত করা হয়নি, তিনি খোঁজ নিবেন বলে জানান।

(এসএএস/এসপি/নভেম্বর ১০, ২০১৮)