মাগুরা প্রতিনিধি : মাগুরা সদর উপজেলার শত্রুজিতপুর গ্রামের বাসের চাপায় একই পরিবারের মা-ছেলের মৃত্যুর ঘটনায় শনিবার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত মাগুরা-নড়াইল সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসি। এতে মাগুরা  নড়াইল সড়কে ঘন্টার-পর ঘন্টা যান চলাচল থাকায় চরম দুর্ভোগে পড়ে সাধারণ মানুষ। 

স্থানীয় ইউনিয়ন পরিষদের মহিলা সদস্য রোমানা বেগম জানান- বৃহস্পতিবার সন্ধ্যার পর শত্রুজিৎপুর গ্রামের রিক্সা চালক বিপুুল হোসেন তার স্ত্রী আলেয়া বেগম ও ছেলে আল আমিনকে নিজ রিক্সায় চড়িয়ে মাগুরা শহর থেকে গ্রামের বাড়িতে ফিরছিলেন । পথে পাজাখোলা এলাকায় একটি দ্রুতগামী বাস তাদের রিক্সাটিকে চাপা দিলে বিপুলের স্ত্রী আলেয়া বেগম ওই রাতে ও ছেলে আল আমিন শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজে মারা যায়। গুরুতর আহত বিপুল হোসেন বর্তমানে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার সকালে নিহত আল আমিনের মৃতদেহ ঢাকা থেকে মাগুরায় সদরের শত্রুজিৎপুর গ্রামে নিজ বাড়িতে পৌছালে গ্রামবাসি এ ঘটনার জন্য দায়ী বাস চালকের গ্রেফতার ও ফাঁসির দাবীতে রাস্তার উপর কফিন ও গাছের গুড়ি ফেলে মাগুরা-নড়াইল সড়ক বন্ধ করে দেয়। সকাল ৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ওই সড়কে বাসসহ যানবাহন চলাচল বন্ধ থাকে।

বাস মালিক সমিতির নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্থ পরিবারকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণের আশ্বাস ও প্রশাসনের পক্ষ থেকে অভিযুক্ত চাকককে দ্রুত গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার প্রতিশ্রুতি দিলে দুপুর ২ টার পর থেকে ওই সড়কে পুনরায় বাস চলাচল শুরু হয়।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান- এ ঘটনার সাথে জড়িত ড্রাইভারকে আটক করার চেষ্টা চলছে। তাতে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে।

(ডিসি/এসপি/নভেম্বর ১০, ২০১৮)