কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরে আলোচীত ধর্ষনের পর সাবিহা (০৬) কে হত্যা মামলায় আসামি আবু তালেব (২৮) কে গ্রেফতার করেছে পুলিশ। 

আজ শনিবার (১১ নভেম্বর) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত এ তথ্য নিশ্চিত করেন।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, কুষ্টিয়া পুলিশের চৌকস দল দীর্ঘ সময় প্রচেষ্টা করে প্রযুক্তিগত সহায়তায় মিরপুর উপজেলার পোড়াদহ এলাকায় অভিযান চালিয়ে শুক্রবার সাবিহা হত্যা মামলার আসামী আবু তালেবকে গ্রেফতার করে। পরে তালেব জিজ্ঞাসাবাদে ঘটনার বিবরন দেয়।

পুলিশ জানান, গত ১৪ সেপ্টেম্বর ২০১৮ বিকালে কুষ্টিয়া মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের মিটন হঠাৎ পাড়া গ্রামের ভাষা আলীর ছয় বছরের মেয়ে সাবিহা বাড়ির পাশে অন্য বাচ্চাদের সাথে খেলছিল। সন্ধ্যা নামার সাথে সাথে প্রতিবেশী রওশন আলীর ছেলে আবু তালেব (২৮) মেয়েটিকে ফুসলিয়ে পাশের শ্মশানে তালগাছের তলায় তাল কুড়াতে নিয়ে যায়। তাল না পেয়ে মেয়েটি ফেরত যেতে চাইলে ঐ বখাটে তাকে জাপটে ধরে সাবিহার পরনের প্যান্টি খুলে তাকে ধর্ষণ করে। ধর্ষণ করার সময় মেয়েটি চিৎকার করতে চাইলে তালেব তাকে গলা ও মুখ চেপে ধরে শ্বাসরোধ করে হত্যা নিশ্চিত করে। ঐ রাতে সাবিহার পরিবার সম্ভাব্য সকল জায়গায় খুঁজেও পায়নি এবং পরের দিন সকালে ঐ জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করে।

ঐ দিনই মিরপুর থানা পুলিশ লাশ উদ্ধার করে আইনগত ব্যবস্থা গ্রহণ শুরু করে এবং ঐ থানার মামলা নং- ৯, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (২) ধারায় মামলা দায়ের করে।

পরে ঘটনার পরের দিন ঘটনাস্থল পরিদর্শন করেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ঐ ঘটনাটি তদন্তের আশ্বাস প্রদান করেন।

(কেকে/এসপি/নভেম্বর ১০, ২০১৮)