সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফছিল ঘোষনার পর থেকেই হাটে ঘাটে মাঠে চলছে নির্বাচন নিয়ে তুমুল আলোচনা। দলীয় নেতাকর্মীদের বাইরেও সাধারন জনগণ একটি উৎসবমুখর নির্বাচনে ভোট দেবে বর্তমান সরকারের আমলে এ প্রত্যাশাই করছে। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় হতে শুক্রবার থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন। মনোনয়ন পত্র সংগ্রহ করার পর থেকে বিভিন্ন পবিত্র তীর্থস্থান এবং মা-বাবার কবর জিয়ারত করছেন। 

শুক্রবার সন্ধ্যার পর মনোনয়নপত্র সংগ্রহ করার পর ঢাকায় মায়ের কবর জিয়ারত করেন নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ঢাকা বারের সাবেক সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী এডভোকেট মো: সাইদুর রহমান মানিক। পরে তিনি শাহ্ আলী (র.) এর মাজার জিয়ারত করেন।

শনিবার সকালে উপ-মহাদেশের প্রখ্যাত ওলি তৎকালীন কেন্দুয়া উপজেলার মদনপুর হযরত শাহ্ সুলতান কমরুদ্দীন রুমি (র.) এঁর মাজার জিয়ারত করেন। এসময় তার সঙ্গে ছিলেন, সুপ্রিম কোর্টের তরুণ আইনজীবী সাবেক ছাত্রলীগ নেতা এডভোকেট মো: শাহরিয়ার কবীর মোশারফ, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক মামুন রানা খান পাঠান সহ অন্যান্য নেতাকর্মী। পরে তিনি আওয়ামীলীগের প্রবীন নেতাদের কাছ থেকেও দোয়া নেন এবং নিজবাড়িতে মুরুব্বিদের কবর জিয়ারত করেন।

(এসবি/এসপি/নভেম্বর ১১, ২০১৮)