সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করার পর রোববার দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে জমা দেবেন নেত্রকোনা-৩ (আটপাড়া- কেন্দুয়া) নির্বাচনী এলাকার আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক। বৃহত্তর ময়মনসিংহ আইনজীবী কল্যাণ পরিষদের সভাপতি ও বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইদুর রহমান মানিক মনোনয়ন পত্র সংগ্রহ করার পর মা-বাবার কবর জিয়ারত সহ বিভিন্ন মাজার জিয়ারত করেন।

শনিবার সন্ধ্যার আগে কেন্দুয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ে মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে তাদের কাছে দোয়া চান।

এ সময় মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো: বজলুর রহমান, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল কদ্দুস খন্দকার (লাল চান), পৌর কমান্ডের সাবেক কমান্ডার মো: মুকসুদ আলী, উপজেলা কমান্ডের সাবেক দপ্তর কমান্ডার নূরুল ইসলাম, মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মিল্কী, মুক্তিযোদ্ধা সঞ্জুর রহমান ভূঞা, মুক্তিযোদ্ধা মঞ্জিল মিয়া ও মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় উপজেলার মুক্তিযোদ্ধাদের পক্ষে তারা বলেন, গত মার্চ মাসে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মুক্তিযোদ্ধাদের স্বাধীনতা র‌্যালী ও সমাবেশ করে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সকলে ঐক্যবদ্ধ হয়ে একটা দাবীই জানিয়েছি তা হলো আমরা চাই আগামী নির্বাচনে মুক্তিযোদ্ধা মানিকের মনোনয়ন। ওই সমাবেশের সভাপতি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও সান্দিকোনা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এবং ৫ বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান মো: আজিজুল ইসলাম।

শুভেচ্ছা বিনিময়কালে আরো উপস্থিত ছিলেন, কেন্দুয়া ঝংকার শিল্পী গোষ্ঠির সভাপতি গীতিকার মো: ফজলুর রহমান, উদীচী শিল্পী গোষ্ঠী সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দুয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক নাট্যকার রাখাল বিশ্বাস, কেন্দুয়া রিপোটার্স ক্লাবের সাবেক সভাপতি যুগান্তর সাংবাদিক মো: মামুনুর রশিদ মামুন, সাধারণ সম্পাদক ইত্তেফাক সাংবাদিক জিয়াউর রহমান জীবন, উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দুয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক ও উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো: মহিউদ্দিন সরকার ও কেন্দুয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা প্রমুখ।

এসময় গীতিকার ফজলুর রহমান ও নাট্যকার রাখাল বিশ্বাস তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান এই মুক্তিযোদ্ধাগণের সংগঠন মুক্তিযোদ্ধা সংসদে এসে যারাই বিভিন্ন নির্বাচনে অংশ নিয়েছেন তারাই বিজয়ী হয়েছেন।

কেন্দুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট সাফায়েত আহমেদ খান মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে উপজেলা নির্বাচনে বিজয়ী হয়েছেন। তারই পদাঙ্ক অনুস্মরণ করে বীর মুক্তিযোদ্ধা পুলিশের কর্মকর্তা নূরুল আমিন তালুকদারও সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আজ আপনি মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী সহ বিভিন্ন শ্রেণি পেশার নেতাকর্মীদের যেভাবে ভালবাসা দিয়ে যাচ্ছেন এবং ভালবাসায় সিক্ত হচ্ছে হচ্ছেন মহান সৃষ্টিকর্তা অবশ্যই অবশ্যই আপনার মনোবাসনা পূর্ণ করবেন। সাইদুর রহমান মানিক তাদের মাধ্যমে সকল মুক্তিযোদ্ধা সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীদের কাছে তার জন্য দোয়া ও আশ্বির্বাদ চান।

(এসবি/এসপি/নভেম্বর ১১, ২০১৮)