চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার ফরিদপুর উপজেলার খাগরবাড়িয়া পশ্চিমপাড়া গ্রামে রোববার বেলা ২টার দিকে পুকুরের পানিতে ডুবে সিয়াম ও শামীম নামের ২ শিশুর মৃত্যু হয়েছে।

মৃত ২ শিশু উপজেলার খাগরবাড়িয়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে সিয়াম হোসেন (৭) ও আব্দুল করিমের ছেলে তামিম (৭)। তারা সম্পর্কে চাচাতো ভাই।

ফরিদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছরোয়ার হোসেন জানান, খাগরবাড়িয়া গ্রামের দুই শিশু দুপুরে খেলতে খেলতে বাড়ির পাশে পুকুরের পানিতে নামে। এসময় শিপন নামে ৪ বছরের আরেক শিশু তাদের সাথে ছিলো। এ সময় শিশু তামিম পা পিছলে সাঁতার না জানায় পানির নিচে তলিয়ে যায়।

ছোট বাচ্চা শিপন বিষয়টি দেখে কিছুক্ষণ অপেক্ষার পর বাড়ীতে গিয়ে খবর দেয়। কিন্তু তার কথা ভালো বুঝতে না পেরে তাদের অভিভাবক বিষয়টি আমলে নেয় না। কিন্তু পরবর্তীতে বেশ কিছুক্ষণ অতিবাহিত হওয়ার পর তামিম ও সিয়ামের কথা শিপনকে জিজ্ঞেস করলে শিপন অভিভাবকদের ডোবার কাছে নিয়ে যায়।

পরিবারের লোকজন পুকুরে তল্লাশি চালায়। এক পর্যায়ে দুই শিশুকে উদ্ধার করে ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। এক সাথে দুই শিশুর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

(এসএইচএম/এসপি/নভেম্বর ১১, ২০১৮)