নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর কিশোরগঞ্জে উত্তর কালিকাপুর মুসলিম শাহী দাখিল মাদরাসা পরিচালনায় গোপনে নিয়মিত ম্যানেজিং  কমিটি গঠনের অভিযোগে অভিভাবক ও এলাকাবাসী রবিবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে। এ ঘটনায় সুপার মাদরাসা থেকে পালিয়ে গাঁ ঢাকা দিয়েছে।

জেলার কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নের উত্তর কালিকাপুর মুসলিম শাহী দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার তৈয়ব আলী ও এডহক কমিটির সভাপতি লুৎফর রহমান স্বীয় স্বার্থ চরিতার্থে যোগসাজস করে নিয়ম বহির্ভুত ভাবে এই ম্যানেজিং কমিটি গঠন করে নিয়েছেন। তাঁরা মাদ্রাসার বিধিমালাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে প্রচারণাবিহীণ ও ভোটার তালিকা প্রকাশ না করে গোপনে ভোটবিহীণ ম্যানেজিং কমিটি গঠন করেন। যা অভিভাবক মহলে ব্যাপক ক্ষোভের সঞ্চার করেছে।

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, কিশোরগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম নূরুল আমিন শাহকে প্রিজাইডিং অফিসারের দ্বায়িত্ব দেয়া হলেও তিনি ঐ বিদ্যালয়ে না গিয়েই ম্যানেজিং কমিটিতে স্বাক্ষর প্রদান করেছেন। এ ব্যাপারে ঐ কর্মকর্তা বলেন, আমি শ্রেণিকক্ষে গিয়েছিলাম। নির্বাচন নিয়ে আলোচনাও করেছি।

অভিভাবক সদস্য রাজা শাহ বলেন, আমি নিজেই জানিনা আমাকে কমিটিতে রাখা হয়েছে। তিনিও বলেন, নতুন কমিটি গঠনে আমাকে অভিভাবক সদস্য নির্বাচিত করা হয়েছে বিষয়টি আমাকে জানানো হয়নি। এছাড়াও স্থানীয় এলাকাবাসী ও অধিকাংশ শিক্ষার্থীর অভিভাবক বলেন, কমিটি গঠনে কোন প্রকার নোটিশ, ভোটার তালিকা কিংবা প্রচার প্রচারণা ছাড়াই গোপনে নিজের স্বার্থ সিদ্ধি হাসিলে কমিটি গঠন করা হয়েছে।

এ ব্যাপারে ক্ষুব্ধ অভিভাবকরা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের রেজিষ্ট্রার বরাবর অভিযোগপত্র দাখিল করেছেন।

জেলা শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম গোপনে ম্যানেজিং কমিটি গঠিত হলে বিষয়টি তদন্ত সাপক্ষে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

(এস/এসপি/নভেম্বর ১১, ২০১৮)