সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : আওয়ামীলীগ সভাপতি বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার ধানমন্ডীর রাজনৈতিক কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র জমা দেয়ার আগে বঙ্গভবনে গিয়ে রোববার সন্ধ্যার পর বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট মো: আব্দুল হামিদের দোয়া নিলেন নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী তৃণমূলের আস্তা অর্জনকারীনেতা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক। 

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফছিল ঘোষনার পর দলীয় মনোনয়ন পেতে সব মনোনয়ন প্রত্যাশীরাই যার যার মত করে দৌড় ঝাপ শুরু করেছেন কেন্দ্রে। নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরাও পিছিয়ে নেই। আওয়ামীলীগ সভানেত্রী বঙ্গবন্ধু কণ্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে শুক্রবার থেকে শুরু হয়েছে মনোনয়ন ফরম বিতরন।

নেত্রকোনা-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী হিসেবে শুক্রবার সন্ধ্যার পর মনোনয়পত্র সংগ্রহ করেন বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক। এর পর তিনি তার মা-বাবার কবর জিয়ারতের পর শনিবার সকাল ৯টায় মদনপুরে হযরত শাহ্ সুলতান কমরুদ্দীন রুমি (র.) এঁর মাজার জিয়ারত করেন।

ওই দিন বিকেলে কেন্দুয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ে মুক্তিযোদ্ধা, সাংবাদিক, উদীচী এবং ঝংকার শিল্পী গোষ্ঠীর নেতৃবৃন্দ সহ সুধি জনের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। নেত্রকোনা-৩ আসনের মনোনয়নপত্র দলীয় কার্যালয়ে জমা দেয়ার আগে রোববার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ছুটে যান তিনি বঙ্গভবনে।

সূত্র জানায়, বঙ্গভবনে গিয়ে বাংলাদেশের দ্বিতীয় মেয়াদের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট মো: আব্দুল হামিদের দোয়া নেন বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী, ঢাকা বারের সাবেক সভাপতি, বৃহত্তর ময়মনসিংহ আইনজীবী কল্যান সমিতির সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক।

তিনি বলেন, যার হাত ধরে রাজনীতি শিখেছি তার দোয়া এবং আশির্বাদ নিতেই বঙ্গভবনে গিয়েছিলাম। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটের আগে মাঠের লড়াইয়ে একাধিক প্রার্থী নিজ নিজ কৌশলে গণসংযোগ, পথসভা, উঠান বৈঠক সহ সকল শ্রেণি পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

তবে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের দাবী মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক দলের পদ পদবীধারী নেতাকর্মীদের বাইরেও কৃষক, শ্রমিক, জেলে, শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, সহ সমাজের সব শ্রেণি পেশার মানুষের ভালবাসায় সিক্ত হয়েছেন।

ইতিমধ্যে কেন্দুয়া আটপাড়া উপজেলার তৃণমূলের হাজার হাজার নেতাকর্মী মো: সাইদুর রহমান মানিকের প্রশংসায় পঞ্চমুখ। তৃণমূলের নেতাকর্মীরা বলছেন, মুক্তিযোদ্ধা মানিক নৌকা প্রতীক পেলেই দলীয় নেতাকর্মীদের মধ্যে কোন বিভেদ থাকবে না। তিনি সকল নেতাকর্মী ও সমর্থকদের ঐক্যবদ্ধ করে নৌকার বিজয় নিশ্চিত করতে সক্ষম হবেন।

(এসবি/এসপি/নভেম্বর ১১, ২০১৮)