কালিয়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের কালিয়ার বানিজ্যিক ব্যাংকের দশটি শাখার ম্যানেজারের কাছে ৫০ হাজার টাকা করে চাঁদাদাবি করেছে চরমপন্থীরা। ওই ঘটনায় জিডি করেছেন ব্যাংক ম্যানেজাররা।

পুলিশ ও ব্যাংকের সুত্র গুলো জানিয়েছে, গত দুদিনে কালিয়া উপজেলার সোনালী ব্যাংক কালিয়া শাখা সহ পেড়লী, চাচুড়ী ও মহাজন শাখা, অগ্রনী ব্যাংক কালিয়া শাখা সহ গাজীর হাট, কলাবাড়িয়া, যোগানিয়া, কৃষি ব্যাংকের কালিয়া ও নড়াগাতি শাখা এবং জনতা ব্যাংক বড়দিয়া শাখার ম্যানেজারদের কাছে মোবাইল ফোনে নিজেকে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন জনযুদ্ধের নেতা বিপ্লব পরিচয়ে তাদের কাছে ঈদ উপলক্ষে ওই পরিমান টাকা চাঁদা দাবি করেছে।

কয়েকজন ব্যাংক ম্যানেজার জানান, ওই ঘটনায় তারা থানা পুলিশকে অবহিত করা সহ কালিয়া থানায় জিডি করেছেন। কালিয়া থানার ওসি মতিয়ার রহমান বলেছেন, ওই ঘটনায় থানায় জিডি হয়েছে। নড়াগাতি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেছেন, নড়াগাতি কৃষি ব্যাংকের ম্যানেজার ঘটনাটি তাকে জানিয়েছেন। তিনি জিডি করার পরামর্শ দিয়েছেন।

সোনালী ব্যাংকের এজিএম রবীন্দ্র নাথ বাইন বলেছেন, ঘটনাটি জেলা প্রশাসন সহ উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। গত বছরও একই নামে তাদের কাছে চাঁদা দাবি করা হয়েছিল। নড়াইলের অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন বলেছেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।

(এমএম/জেএ/জুলাই ১৮, ২০১৪)