স্টাফ রিপোর্টার : সাভারের আশুলিয়ায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে শামিম হোসেন (৫৫) নামের এক ভুয়া ডিবি পুলিশ নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। সে যশোর জেলার কোতোয়ালী থানার মহেন্দপুর গ্রামের মৃত আবুল খায়েরের ছেলে। আজ সোমবার ভোর রাতে আশুলিয়া ইউনিয়নের টংগাবাড়ি চালা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নিহত শামিম একটি প্রতারক চক্রের সদস্য এবং এ চক্রের সদস্যরা ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে ডিবি পুলিশ পরিচয় দিয়ে মানুষকে ভয়ভীতি দেখিয়ে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিতো। রোববার শামিমকে আটকের পর আজ ভোর রাতে তাকে নিয়ে আশুলিয়ার টংগাবাড়ি এলাকায় তার সহযোগী এ চক্রের অন্য সদস্য ভুয়া ডিবি পুলিশদের ধরতে অভিযান চালায় ধামরাই থানা পুলিশ।

এসময় তার সহযোগী অন্য ভুয়া ডিবি পুলিশ সদস্যরা বিষয়টি টের পেয়ে পুলিশকে লক্ষ করে গুলি ছুড়লে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে। এসময় দুই পক্ষের গুলিতে ওই ভুয়া ডিবি পুলিশ সদস্য শামিম গুলিবিদ্ধ হয়। পরে তাকে দ্রুত উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করে।

এবিষয়ে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, নিহত ওই ভুয়া ডিবি পুলিশ সদস্যর বিরুদ্ধে ধামরাই থানাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতি ও ছিনতাইয়ের মামলা রয়েছে।

(টি/এসপি/নভেম্বর ১২, ২০১৮)