রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : হুমকি দিয়ে চাচাত বোনের জমি দখল করতে না পেরে ১২টি মেহগনি গাছ কেটে ও উপড়ে ফেলা হয়েছে। রবিবার রাতে সাতক্ষীরা সদর উপজেলার বেতলা গ্রামে এ ঘটনা ঘটে।

সাতক্ষীরা শহরতলীর বাকালের ইউনুস আলীর স্ত্রী স্বপ্না খাতুন জানান, কোন পুত্র সন্তান না থাকায় তার বাবা একই উপজেলার বেতলা গ্রামের হাসান আলী তার ৭৭ শতক জমি সম্প্রতি তাকেসহ তিন মেয়ের নামে লিখে দেন। এতে ক্ষুব্ধ হন তার চাচাত ভাই আতিয়ার রহমান ও মশিয়ার রহমান। তারা তার অংশের জমি জবরদখল করার চেষ্টা করলে তিনি প্রতিবাদ করেন। এতে তারা দেখে নেওয়ার হুমকি দিলে গত ৪ নভেম্বর তিনি বাদি হয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। বিচারক আফসানা বেগম তাদেরকে আগামি ৪ ডিসেম্বরের মধ্যে কারণ দর্শাণোর নির্দেশ দেন।

তিনি আরো জানান, মামলার খবর পেয়ে তার চাচাত ভাইয়েরা আরো বেপরোয়া হয়ে ওঠে। হুমকি ধামকির মাত্রা বাড়িয়ে দিলে বাধ্য হয়ে তিনি গত ৮ নভেম্বর সাতক্ষীরা পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের করেন।

এতে ক্ষুব্ধ হয়ে তার ভাইয়েরা গত রোববার রাতে তার জমি থেকে ১২টি মেহগনি গাছ কেটে দেয়। জমিতে কোন ফসল লাগাতে দেবে না বা লাগালে তা আনতে দেবে না বলে হুমকি দিচ্ছে। ফলে তিনি ও তার পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় রয়েছেন।

(আরকে/এসপি/নভেম্বর ১৮, ২০১৮)