কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : স্বাস্থ্যখাতের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার ও পটুয়াখালী সিভিল সার্জন ডা. শাহ মোজাহেদুল ইসলামের বিরুদ্ধে কলাপাড়া থানায় মামলা দায়ের করেছে দুদক। মঙ্গলবার (১৩ নভেম্বর) পটুয়াখালী দুদকের উপ সহকারী পরিচালক মানিক লাল দাস বাদী হয়ে কলাপাড়া থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৭-১৮ অর্থ বছরে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য কমিউনিটি বেইজ হেলথ কেয়ার (সিপিএইসসি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পরিস্কার,পরিচ্ছন্নতা,মেরামত ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ করে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার বরাদ্দকৃত টাকার ভ‚য়া ও জাল রেকর্ডপত্র তৈরি করে নয় লাখ ২৯ হাজার ৬৮৫ টাকা উত্তোলণ করেন। এ টাকা থেকে সিভিল সার্জন ডা. শাহ মোজাহেদুল ইসলামকে পাঁচ লাখ ৯৪ হাজার টাকা প্রদান করে বাকি তিন লাখ ৩৫ হাজার ৬৮৫ টাকা তিনি আত্মসাত করে।

প্রতারণা ও জালিয়াতি করে সরকারের নয় লাখ ২৯ হাজার ৬৮৫ টাকা আত্মসাত করায় দঃবিঃ ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২)ধারায় অপরাধ করায় দুই জনের বিরুদ্ধে এ মামলা দায়ের করে দুদক।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার জানান, তিনি মামলার কথা শুনেছেন। বর্তমানে একটি মিটিংয়ে ঢাকায় আছেন। ঢাকা থেকে ফিরে বিস্তারিত জানাবেন।

(এমকেআর/এসপি/নভেম্বর ১৪, ২০১৮)