মাদারীপুর প্রতিনিধি : শ্রী শ্রী কালী পূজা উপলক্ষে সপ্তাহ ব্যাপী ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসাবে মাদারীপুরে অনুষ্ঠিত হলো ৩দিন ব্যাপী ধর্মীয় রামযাত্রা অনুষ্ঠান। এ অনুষ্ঠান উপভোগ করার জন্য সকল ধর্মের মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।গভীর রাত পর্যন্ত চলে এ অনুষ্ঠান।

জানা যায়, শ্রী শ্রী কালি পূজা উপলক্ষে মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের উত্তর বিরঙ্গল গ্রামের মন্ডলবাড়ী আয়োজন করা হয় যশোরের মনিরামপুরের ভাই ভাই সম্প্রদায়ের ধর্মীয় রামযাত্রা অনুষ্ঠানের।

তিনদিন ব্যাপী অনুষ্ঠানে হিন্দু ধর্মের পৌরানিক কাহিনী অবলম্বে মঞ্চায়ন করা হয় মহারাজ হরিশ্চন্দ্র,বেহুলা লক্ষ্মীন্দার ও দাতা কর্ণ নামের যাত্রা পালা।যাত্রা অনুষ্ঠান উপভোগ করতে জেলার বিভিন্ন স্থান থেকে কয়েক হাজার দর্শক শ্রোতার উপস্থিতি ঘটে।

এ ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান টিকিয়ে রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য রাখেন ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হাওলাদার, ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান মৃধা, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাওলাদার, নান্নু মিয়া সজল, মাস্টার নারায়ন চন্দ্র মন্ডল, প্রভাষক সাংবাদিক নিত্যানন্দ হালদার প্রমুখ।

যাত্রা অনুষ্ঠান চলে গভীর রাত পর্যন্ত।

(এমআরএস/এসপি/নভেম্বর ১৪, ২০১৮)