সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : জাতির পিতা বঙ্গবন্ধু কণ্যা বিশ্বের সফল ও দুর্নীতিমুক্ত রাষ্ট্রনায়ক দেশরত্ন শেখ হাসিনার সততা, দেশপ্রেম ও সাহসিকতার সঙ্গে দেশের সামগ্রিক উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করার জন্যই সারা দেশে আবারো হবে নৌকার বিজয় ।

বুধবার প্রধানমন্ত্রীর আমন্ত্রণে গণভবনের অনুষ্ঠান থেকে এসে কেন্দুয়া-আটপাড়া নির্বাচনী এলাকার জনগণ সহ সারা দেশের আইনজীবী ও মুক্তিযোদ্ধা এবং তরুণ সমাজের উদ্দেশ্যে দেয়া এক শুভেচ্ছা বার্তায় এ কথা বলেন নেত্রকোনা-৩ আসনের আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ঢাকা বারের সাবেক সভাপতি ও বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মো: সাইদুর রহমান মানিক।

তিনি বলেন, শেখ হাসিনা মানেই আগামীর একটি সুন্দর বাংলাদেশ, শেখ হাসিনা মানেই গণতন্ত্রের অগ্রযাত্রা ও উন্নয়ন। মানিক বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বি.এন.পি সহ সকল রাজনৈতিক দলের অংশগ্রহণের মধ্য দিয়ে একটি অংশগ্রহণমূলক নির্বাচনের জন্যই জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপে সারা দিয়েছেন। সেই সংলাপ ফলপ্রসুও হয়েছে। তিনি চান (শেখ হাসিনা) সারা বিশ্বে বাংলাদেশ উন্নয়ন, অগ্রগতি ও গণতন্ত্রের জন্য হবে মডেল। এ ইচ্ছা নিয়েই আওয়ামীলীগের সারা দেশের ৪ হাজারেরও বেশি মনোনয়ন প্রত্যাশীদের সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নৌকা মার্কার বিজয়ের জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেন। কিন্তু নয়া পল্টনে বি.এন.পির দলীয় কার্যালয় প্রাঙ্গনে পুলিশের সঙ্গে বি.এন.পি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং পুলিশের গাড়িতে অগ্নি সংযোগের মত ন্যাক্কার জনক ঘটনা ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি ছাড়া আর কিছুই নয়। যা বি.এন.পির পুরনো অভ্যাস। দেশবাসীর কাছে এ ঘটনা মোটেও কাম্য নয়। অবস্থা দেখে মনে হয় আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহে নিজেরাই নিজেদের মধ্যে বিশৃঙ্খলা ও হাতাহাতি সৃষ্টি করেছে। পুলিশ তা ঠেকাতে গেলে নেতাকর্মীরা পুশিলের ওপর চড়াও হয়। এ অবস্থাতে মনে হয় বিশৃঙ্খলা সৃষ্টি করে একটি অযুহাত দিয়ে নির্বাচনে অংশ না নেয়ার পায়তারা। যা বি.এন.পি তথা জাতির জন্য খুবই দুঃখ জনক ঘটনা বলে মন্তব্য করেন মানিক।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বৃহত্তর ময়মনসিংহ আইনজীবী কল্যান পরিষদের সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আটপাড়া কেন্দুয়া নির্বাচনী এলাকার হাজার হাজার তরুণ সমাজের প্রিয় মুখ মুক্তিযোদ্ধা সাইদুর রহমান মানিক বলেন, বি.এন.পিকে আরো ধৈর্য্য ধারন করে গণতন্ত্রের পথে এগিয়ে আসতে হবে। গণতন্ত্রের মানসকণ্যা শেখ হাসিনার উদারতাকে দূর্বলতা না ভেবে মুক্তিযুদ্ধের বাংলাদেশের কল্যানে বি.এন.পি সহ সকলকে নির্বাচনে অংশ নিতে হবে। অংশ নিতে হবে অবশ্যই। নতুবা নিজেরাই নিজেদের পায়ে কুড়াল মারবেন। অযথা শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারাকে বাঁধাগ্রস্থ করতে ষড়যন্ত্রে মেতে উঠবেননা। শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রগতি মোটেও থেমে থাকবে না।

সাইদুর রহমান মানিক তার নির্বাচনী এলাকা নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) উপজেলাবাসীর পক্ষ থেকে গণভবনে আগামীর সুন্দর বাংলাদেশ গঠনে দিকনির্দেশনামূলক নৌকার বিজয়ে বাস্তবধর্মী বক্তব্য প্রদানের জন্য লাখো লাখো তরুণ সমাজ, মুক্তিযোদ্ধা, আইনজীবী সহ সব শ্রেণি পেশার মানুষের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

(এসবি/এসপি/নভেম্বর ১৪, ২০১৮)