সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) : জাতীয় সংসদ নির্বাচন পূর্ব আইন শৃংখলা পর্যালোচনার জন্য মতবিনিময় সভা কেন্দুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। 

বৃহস্পতিবার সকাল ১০টায় এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন নেত্রকোনা জেলা প্রশাসক মইনুল ইসলাম। এতে নির্বাচনের বিভিন্ন দিক তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান।

তিনি তার বক্তব্যে বলেন, নির্বাচনে একটি ভোট কেন্দ্রেও গোলযোগ হতে দেয়া যাবেনা। এ জন্য জনগনের সহযোগিতা একান্ত প্রয়োজন। মাহমুদ হাসান বলেন, কেন্দুয়া উপজেলায় ৩ লাখ ৪ হাজার জনসংখ্যার মধ্যে ২ লাখ ২৫ হাজার ভোটার রয়েছে। ৯১টি ভোট কেন্দ্রে তারা ভোটাধিকার প্রয়োগ করবেন। এই ৯১টি কেন্দ্রে সুষ্ঠু নির্বাচনের জন্য জনগণকে পুলিশের কাজে আন্তরিক সহায়তা দিতে হবে।

তিনি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে উন্নয়ন অগ্রযাত্রাকে ধরে রাখারও দাবি জানান। নির্বাচন উপলক্ষে পুলিশ, আনসার, র‌্যাব, বিজিপি মোতায়েন থাকবে। নির্বাচনে যারা বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করবে তাদেরকে কঠোর হস্তে মোকাবেলা করার হুশিয়ারী উচ্চারণ করেন তিনি।

সভায় নির্বাচনের আগে উপজেলার বিভিন্ন রাস্তা ঘাট মেরামতের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন মন্ত্রী পরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস-চেয়াম্যান মোফাজ্জল হোসেন ভূঞা, মহিলা ভাইস চেয়ারম্যান জানারা রোজি, পৌরসভার মেয়র মো: আসাদুল হক ভূঞা, অফিসার ইনচার্জ ইমারত হোসেন গাজী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি গীতিকার মো: নূরুল ইসলাম, সান্দিকোনা ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো: আজিজুল ইসলাম, মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম ফারুকী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো: মহিউদ্দিন সরকার প্রমুখ।

মতবিনিময় সভার শুরুতে বিভাগীয় কমিশনারের সম্মানে কেন্দুয়ার ইতিহাস ঐতিহ্য নিয়ে একটি মানপত্র পাঠান্তে কমিশনারের হাতে তুলে দেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা।

সভার সভাপতি জেলা প্রশাসক মইনুল ইসলাম বলেন, গেজেট প্রকাশ হওয়ার আগ পর্যন্ত নির্বাচন পূর্ব মুহুর্ত এ কথা সকলকে মাথায় রেখে সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচনের জন্য একযোগে কাজ করতে হবে। এতে কোন প্রকার শৈতিল্যতা দেখানো যাবে না। পরে বিভাগীয় কমিশনার কেন্দুয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হবার পর নন্দিত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের হাতে গড়া কুতুবপুর গ্রামে শহীদ স্মৃতি বিদ্যাপিঠ পরিদর্শনে যান। বিদ্যালয়ের ভালো ফলাফল ও সুন্দর পরিবেশ দেখে তিনি হুমায়ুন আহমেদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

(এসবি/এসপি/নভেম্বর ১৫, ২০১৮)